×

জাতীয়

করোনার চতুর্থ ডোজের বিষয়ে সিদ্ধান্ত হয়নি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২, ০২:০২ পিএম

করোনা প্রতিরোধী টিকার চতুর্থ ডোজের বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) অনুমোদন এখনও পাওয়া যায়নি। তাই চতুর্থ ডোজের বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়া যাচ্ছে না বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম।

বুধবার (২৮ সেপ্টেম্বর) টিকাদান কর্মসূচি বিষয়ে এক জরুরি মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়। দুপুরে অধিদপ্তরের নতুন ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মহাপরিচালক। তিনি আরও জানান, টিকার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ৩ অক্টোবরের পর আর করোনার প্রথম ও দ্বিতীয় ডোজ দেয়া হবে না।

অধিদপ্তর থেকে বলা হয়েছে, যারা এখন পর্যন্ত প্রথম ডোজের টিকা নেয়নি তাদেরকে টিকার আওতায় আনতে বিশেষ কর্মসূচি হাতে নিয়েছে সরকার। সেই কর্মসূচির আওতায় আজ থেকে দেশব্যাপী শুরু হয়েছে বিশেষ গণটিকা দান কর্মসূচি। ছয়দিনের বিশেষ এ কর্মসূচি চলবে ৩ অক্টোবর পর্যন্ত।

অনুষ্ঠানে জানানো হয়, সারা দেশে আগে থেকে যেসব কেন্দ্রে টিকা দেয়ার ব্যবস্থা ছিল, সেগুলোতে টিকাদান অব্যাহত থাকবে। যেমন প্রতিটি ইউনিয়ন, পৌরসভায় ও সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ড। স্বাস্থ্য অধিদপ্তর থেকে বলা হয়েছে, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে দ্রুত নির্ধারিত সময়ের মধ্যে প্রথম ডোজের টিকা নিতে হবে। অন্যথায় পরে আর প্রথম ডোজ নেয়া যাবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App