×

খেলা

আর্জেন্টিনার সামনে শুধুই ইতালি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৪১ পিএম

আর্জেন্টিনার সামনে শুধুই ইতালি

আর্জেন্টিনা। ফাইল ছবি

কাতার বিশ্বকাপ সামনে রেখে দারুণ সময় যাচ্ছে আর্জেন্টিনা দলের। লিওনেল মেসির নেতৃত্বে দলটি এখন অপ্রতিরোধ্য। আন্তর্জাতিক ফুটবলে ৩৫ ম্যাচ অপরাজিত রয়েছে আর্জেন্টিনা। বিশ্বরেকর্ড গড়তে আর্জেন্টিনার দরকার আর মাত্র তিন ম্যাচে হার এড়ানো। তাতেই ইতালিকে টপকে অপরাজিত থাকার নতুন চূড়ায় উঠবে মেসির আর্জেন্টিনা। আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ ৩৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ইতালির।

এর আগে ২০১৮ সালের অক্টোবর থেকে ২০২১ সালের অক্টোবর পর্যন্ত টানা ৩৭টি ম্যাচ অপরাজিত ইতালি। এই ৩৭ ম্যাচের মধ্যে আজ্জুরিরা পায় ৩০ জয়, বাকি সাত ম্যাচে ড্র। ইতালির পরের অবস্থানেই এখন আর্জেন্টিনা। তবে এককভাবে নয়। আর্জেন্টিনার সঙ্গে ৩৫ ম্যাচ অপরাজিত থাকার তালিকায় যৌথভাবে আছে আলজেরিয়া, স্পেন ও ব্রাজিল।

কাতার বিশ্বকাপের আগে অপরাজিত থাকার রেকর্ড ৩৬-এ নেওয়ার সুযোগ থাকছে আর্জেন্টিনার। বিশ্বকাপের আগে ১৬ নভেম্বর আবুধাবিতে আরব আমিরাতের বিরুদ্ধে একটি ম্যাচ খেলার কথা রয়েছে মেসিদের।

বিশ্বকাপে আর্জেন্টিনা রয়েছে সি গ্রুপে। যেখানে বাকি তিন প্রতিপক্ষ সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড। ২২ নভেম্বর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনা মুখোমুখি হবে সৌদি আরবের। এই ম্যাচে হার এড়ালেই ইতালিকে স্পর্শ করবে মেসিরা। দ্বিতীয় ম্যাচ ২৬ নভেম্বর মেক্সিকোর বিরুদ্ধে। এই ম্যাচে ন্যূনতম ড্র করলেই ইতালিকে ছাপিয়ে অপরাজিত থাকার নতুন বিশ্বরেকর্ড গড়বে লিওনেল মেসিরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App