গৃহবধূ সাথীকে হত্যাচেষ্টায় জড়িতদের শাস্তির দাবি মহিলা ফোরামের

আগের সংবাদ

গুরুত্বপূর্ণ বিষয়ে যৌথভাবে কাজ করবে সিআইডি-বিএফআইইউ

পরের সংবাদ

লিওনেল মেসির সেঞ্চুরি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ৯:১৪ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ৯:১৫ অপরাহ্ণ

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জ্যামাইকার বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে দলকে জেতানোর পাশাপাশি আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতার তালিকার তিন নাম্বারে উঠে এসেছেন লিওনেল মেসি। আর জাতীয় দলের জার্সিতে শততম জয়ের দেখা পেলেন আর্জেন্টাইন সুপার স্টার।

৮৮ গোল নিয়ে বুধবার (২৮ সেপ্টেম্বর) ভোরে জ্যামাইকার বিপক্ষে মাঠে নামেন পিএসজির এই তারকা। দুই গোল করে মালয়েশিয়ার সাবেক স্ট্রাইকার মোখতার দাহারিকে (১৪২ ম্যাচে ৮৯ গোল) পেছনে ফেলেন মেসি। অথচ মাঠে নামার কথা ছিল না লিওনেল মেসির। ম্যাচের ৫৬ মিনিটে স্ট্রাইকার লওতারো মার্তিনেজের বদলি হিসেবে মাঠে নামেন আর্জেন্টাইন সুপার স্টার। বাকি ৩৫ মিনিটে করেছেন জোড়া গোল।

২০০৫ সালে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ দিয়ে হাঙ্গেরির বিপক্ষে জাতীয় দলের জার্সিতে অভিষেক হয় মেসির। এরপর থেকে এই নিয়ে শততম জয়ের দেখা পেলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ১৬৪ ম্যাচে লিওনেল মেসির গোলসংখ্যা ৯০। ১৯১ ম্যাচে ১১৭ গোল নিয়ে এই তালিকার শীর্ষে আছেন পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। আর ১৪৮ ম্যাচে ১০৯ গোল নিয়ে দুইয়ে ইরানের সাবেক স্ট্রাইকার আলি দাইয়ি। রোনালদো ও আলি দাইয়ির পর ইতিহাসের তৃতীয় ফুটবলার হিসেবে জাতীয় দলের হয়ে শততম গোলের মাইলফলকের হাতছানি লিওনেল মেসির সামনে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়