সবুজ ঘাসের বুকে জন্মদিনে ফুটে উঠলো প্রধানমন্ত্রীর ছবি

আগের সংবাদ

নারীর অগ্রগতি ছাড়া সুন্দর পৃথিবী গড়া যাবে না

পরের সংবাদ

মিয়ানমারের ১৫ সেনা নিহত

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১০:১৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১০:১৯ অপরাহ্ণ

মিয়ানমারের এক শীর্ষ কর্মকর্তাসহ ১৫ সেনা সদস্য নিহত হয়েছে। কায়াহ রাজ্যের ডেমোসো টাউনশিপে বিদ্রোহী গ্রুপের হামলায় এ ঘটনা ঘটে। কারেনি রেভুলিউশন ইউনিয়ন (কেআরইউ) মিয়ানমারের সামরিক বাহিনীর ওপর এই হামলা চালায়।

বুধবার (২৮ সেপ্টেম্বর) কেআরইউর বরাত দিয়ে মিয়ানয়ারের গণমাধ্যম দ্য ইরাবতীর এক প্রতিবেদনে বলা হয়, সোমবার সন্ধ্যায় কারেনি রেভুলিউশন ইউনিয়ন (কেআরইউ) এবং ডেমোসো পিপলস ডিফেন্স ফোর্সের (পিডিএফ) যোদ্ধারা ৬৬ ডিভিশনের ৭০ জন জান্তা সৈন্যের ওপর হামলার চালায়। তারা ডেমোসো টাউনের বাইরে কোনেথার গ্রামের স্কুল ও মঠে ঘাঁটি গেড়েছিল।

কেআরইউ-এর একজন মুখপাত্র দ্য ইরাবতীকে বলেছেন, প্রতিরোধ যোদ্ধারা খুব কাছ থেকে জান্তা সৈন্যদের ওপর আক্রমণ করেছে। একটি তীব্র লড়াইয়ে একজন কর্নেলসহ ১৫ সৈন্য নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

তিনি আরও বলেন, তাদের সিনিয়র অফিসার নিহত হয়েছে, জান্তা সৈন্যদের কাছে এমনটা শুনতে পেয়েছে প্রতিরোধ যোদ্ধারা। এরপর জান্তা সৈন্যরা পিছু হটেছে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়