চীনে রেস্টুরেন্টে আগুন, নিহত ১৭

আগের সংবাদ

ফেসবুকে ৪ খুনের বর্ণনা রোহিঙ্গা যুবকের

পরের সংবাদ

পাইপ লাইনে ‘হামলার’ ব্যাপারে যা বলল রাশিয়া

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ৫:০৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ৫:০৫ অপরাহ্ণ

রাশিয়ার মালিকানাধীন নর্ড স্ট্রিম-১ ও নর্ড স্ট্রিম-২ পাইপ লাইনে মঙ্গলবার তিনটি ছিদ্র ধরা পড়ে। ইউরোপের নেতারা জানিয়েছেন, পাইপ লাইনে ছিদ্র হওয়ার ঘটনা কোনো দুর্ঘটনা না; এটি একটি নাশকতা। ইচ্ছেকৃত হামলায় পাইপ লাইনে ছিদ্র হয়েছে।

এমনকি বলা হচ্ছে, রাশিয়াই তাদের পাইপ লাইনে হামলা চালিয়ে ছিদ্র করে দিয়েছে। তবে এমন দাবিকে ‘স্টুপিড’ বলে উল্লেখ করেছেন রাশিয়ার মুখপাত্র দিমিত্রি পেসকোভ। খবর দ্য গার্ডিয়ানের।

তাকে বলা হয়, ইউরোপের নেতারা বলছেন পাইপ লাইনে হামলা চালিয়েছে রাশিয়া। এ ব্যাপারে তিনি কি বলবেন।

এমন প্রশ্নের জবাবে মুখপাত্র দিমিত্রি পেসকোভ বলেছেন, এটি জানাই ছিল (রাশিয়াকে দায়ী করা হবে) এবং এটি একটি ‘স্টুপিড’ দাবি।

তিনি আরও বলেন, এটি আমাদের জন্য বড় সমস্যা কারণ নর্ড স্ট্রিম-২ লাইনের দুটি পাইপেই গ্যাসে ভর্তি। পুরো ব্যবস্থা গ্যাস পাম্প করতে প্রস্তুত আছে এবং গ্যাস বেশ মূল্যবানও.. এখন গ্যাস বাতাসে উড়ে যাচ্ছে।

তিনি জানিয়েছেন, ঘটনার আসল কারণ উদঘাটন করতে হবে। তবে কখন এগুলো ঠিক করা হবে তা জানেন না তারা। এছাড়া রাশিয়ার কথিত সামরিক অভিযান নিয়েও কথা বলেছেন পেসকোভ। তিনি বলেছেন, যতক্ষণ দোনবাস পুরোপুরি স্বাধীন না হচ্ছে ততক্ষণ রাশিয়ার অভিযান চলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়