গণতান্ত্রিক সমাজ নির্মাণের ভিত মজবুত করবে তথ্য অধিকার

আগের সংবাদ

টি-২০ দলে কাটাছেঁড়া হবে না

পরের সংবাদ

ছেলেসহ ফারইস্ট লাইফ ইন্স্যুরেন্সের এমডি কারাগারে

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ৮:৫০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ৮:৫০ অপরাহ্ণ

গ্রাহকের অর্থ আত্মসাতের মামলায় এবার ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের সাবেক পরিচালক শিল্পপতি এমএ খালেক এবং তার ছেলে রুবায়াত খালেককে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (২ সেপ্টেম্বর) দ্বিতীয় দফার ২ দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নূর আসামিদের কারাগারে আটক রাখার নির্দেশ দেন।

এছাড়া এ মামলায় ইন্স্যুরেন্সের সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলামকে তৃতীয় দফায় চারদিনের রিমান্ড শেষে কারাগারে রয়েছেন।

এরআগে, চলতি সেপ্টেম্বর মাসের শুরুর দিকে গ্রাহকের ৮০০ কোটি টাকার বেশি আত্মসাতের অভিযোগে আসামিদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করা হয়। মামলার পর ওই তিন আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। তদন্তে উঠে আসে, বিভিন্ন ব্যাংকে রাখা কোম্পানির আমানতের বিপরীতে অবৈধ ঋণ সুবিধা নিয়ে ৪২১ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন পরিচালক এমএ খালেক।

এর বাইরে স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে অবৈধ বিনিয়োগ ও ঋণের মাধ্যমে কোম্পানির ৬৫৯ কোটি টাকা পাচার করেছেন নজরুল, এমএ খালেক, তার ছেলে রুবায়াতসহ অন্যান্য পরিচালক। এছাড়া কোম্পানির কর্মচারীদের নামে দুটি সমবায় সমিতি বানিয়ে আরো ১৯১ কোটি টাকা আত্মসাৎ করেন তারা।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়