×

জাতীয়

ব্যবসা থেকেই প্রাপ্ত তথ্যই প্রতারণার মূল উৎস তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৫ পিএম

ব্যবসা থেকেই প্রাপ্ত তথ্যই প্রতারণার মূল উৎস তার

রামকৃষ্ণ দেবনাথ প্রকাশ ইমন। ছবি: ভোরের কাগজ

ছেলেদের জন্য ‘ফারজানা আক্তার’ ও মেয়েদের জন্য ‘মন আমার উড়ন্ত পাখি’ ছিল গ্রেপ্তার ইমন

ফ্লেক্সিলোড ও মোবাইল রিচার্জের দোকানদার তিনি। প্রতারণার মূল উৎস তার ব্যবসা থেকেই প্রাপ্ত তথ্য! তার কাছে যেসব মেয়ে রিচার্জ করতে আসে, তিনি সেসব নাম্বার নোট করে রাখেন। পরে সেসব নাম্বারেই যোগাযোগ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বন্ধু হন। একপর্যায়ে নিজেকে গার্মেন্টস মালিকসহ ধনী ব্যক্তি পরিচয় দিয়ে প্রেমের ফাঁদে ফেলেন। নানা প্রলোভন ও ফুসলিয়ে ভিডিও কলের মাধ্যমে তার প্রেমের ফাঁদে পা দেয়া মেয়েদের কাছ থেকে নগ্ন, আপত্তিকর ছবি সংগ্রহ করেন। এরপরই তিনি তাদের কাছে টাকা দাবি করেন। নতুবা এসব ছবি ছড়িয়ে দেয়ার হুমকি দেন।

মেদের প্রতারণার ফাঁদে ফেলে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে রামকৃষ্ণ দেবনাথ প্রকাশ ইমনকে (৩৮) গ্রেপ্তারের বিষয়ে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ভোরেরব কাগজকে এসব তথ্য জানান উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মহসীন। তিনি বলেন, কুমিল্লা জেলার বরুড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। রামকৃষ্ণ দেবনাথ প্রকাশ ইমন 'মন আমার উড়ন্ত পাখি ' নামে একটি ফেসবুক আইডির মাধ্যমে রাজধানীর একটি কলেজে স্মাতক (অনার্স) দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। একদিন সেই প্রেমিকা গোসল করার সময় তার সঙ্গে ভিডিও কলে কথা বলেন ও গোপনে সেই মেয়ের গোসল করার ছবি তুলে রাখেন। পরে সেই ছবি দেখিয়ে মেয়ের কাছে ৩০ হাজার টাকা দাবি করেন ইমন। না দিলে ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকিও দেন তিনি। পরে ওই শিক্ষার্থী থানায় অভিযোগ করলে ইমনকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করা হয়।

ওসি আরো বলেন, গ্রেপ্তার ইমন বেশ কয়েকটি ফেসবুক আইডি ব্যবহার করেন। তবে কোন আইডি দিয়ে প্রতারণা শেষ হলে সেই আইডি বন্ধ করে দেন। সর্বশেষ তার পাঁচটি আইডি সচল হিসেবে শনাক্ত করা হয়েছে। সেগুলো হল, মন আমার উড়ন্ত পাখি, মেঘলা আক্তার, ফারজানা আক্তার, ঢাকাইয়া পোলা, হঠাৎ বৃষ্টি। এগুলোর মধ্যে মন আমার উড়ন্ত পাখি আইডি দিয়ে মেয়েদের সঙ্গে ও ফারজানা আক্তার দিয়ে ছেলেদের সঙ্গে বন্ধুত্ব করেন। ইমন মেয়েদের কাছে নিজের পরিচয় দিতেন গার্মেন্টস ব্যবসায়ী হিসেবে! নারায়নগঞ্জে তার দুইটি গার্মেন্টস কারখানা আছে বলেও দাবি করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App