×

খেলা

নেপালকে হারাতে পারল না জামালরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৬ পিএম

নেপালকে হারাতে পারল না জামালরা

নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে মঙ্গলবার স্বাগতিকদের বিপক্ষে ৩-১ গোলে হেরেছে জামাল ভূঁইয়ারা

ফিফা আর্ন্তজাতিক প্রীতি ম্যাচে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) নেপালের বিপক্ষে ৩-১ গোলে হেরেছে জামাল ভূঁইয়ারা। অথচ এক সপ্তাহ আগে এই মাঠেই নেপালের মেয়েদের হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের মুকুট জয় করে মেয়েরা। নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে পড়ে লাল-সবুজের প্রতিনিধিরা। ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠে ম্যাচ। বেশ কিছু সুযোগ তৈরি করলেও তা কাজে লাগাতে পারেনি বাংলাদেশ।

ম্যাচের সপ্তম মিনিটে রহমত মিয়ার ক্রস থেকে হেমন্ত বিশ্বাসের হেড জালে জড়ানোর আগে বিপদমুক্ত করেন নেপালের এক ডিফেন্ডার। ১৬তম মিনিটে জামাল ভূঁইয়ার ফ্রি-কিক ক্রস বারে লাগলে আবারও গোলবঞ্চিত হয় বাংলাদেশ। বাংলাদেশ না পারলেও নিজেদের সুযোগটা ঠিকই কাজে লাগিয়েছে নেপাল। ১৮তম মিনিটে বিমল ঘারতি মাগারের ফ্রি-কিক থেকে অঞ্জন বিস্তার হেডে বল বাংলাদেশ গোলরক্ষক জিকোকে ফাঁকি দিয়ে জড়ায় জালে।

২৬তম মিনিটে সমতা ফেরানোর সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি সাজ্জাদ হোসেন। নেপালি গোলরক্ষক একা পেয়েও বল তাঁর হাতে তুলে দিয়েছেন বাংলাদেশি স্ট্রাইকার। পরের মিনিটে ম্যাচে নিজেদের দ্বিতীয় গোল হজম করে বসে বাংলাদেশ। বক্সের ভেতর থেকে তেজ তামাংয়ের শট প্রথম দফায় ফিরিয়ে দেন বাংলাদেশ গোলরক্ষক জিকো। জিকোর ফিস্টে বল পান ফাঁকায় দাঁড়ানো অঞ্জন বিস্তা। অঞ্জনের শটে দ্বিতীয় দফায় আর জাল রক্ষা করতে পারেননি জিকো। ৩৭ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন অঞ্জন।

ফ্রি কিক থেকে দুর্দান্ত হেড করেন এই ফরোয়ার্ড। প্রথমার্ধের শেষ দিকে বাংলাদেশ বক্সের সামনে আরেকটি ফ্রি কিক পায়। জামালের নেয়া এই ফ্রি কিক ডিফেন্ডারের গায়ে লেগে ফেরত আসে। ফলে প্রথমার্ধেই ৩-০ গোলে পিছিয়ে বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে জামালরা। পরিশোধ করে এক গোল। ৫৭ মিনিটে গোলটি করেন সাজ্জাদ হোসেন। শেষ পর্যন্ত আর ব্যবধান কমাতে না পারলে ৩-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App