×

জাতীয়

ঢাবিতে ছাত্রলীগের হামলা, সমাবেশের ঘোষণা ছাত্রদলের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৯ পিএম

ঢাবিতে ছাত্রলীগের হামলা, সমাবেশের ঘোষণা ছাত্রদলের

মঙ্গলবার রাজধানীর নীলক্ষেতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ ও ছাত্রদল নেতা কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ছবি: ভোরের কাগজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষের ঘটনার প্রতিবাদে সমাবেশের ঘোষণা দিয়েছে ছাত্রদল। আগামী ২৯ সেপ্টেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে সংগঠনটি। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সমাবেশের ঘোষণা দেয় সংগঠনটি।

সংবাদ সম্মেলনে তারা জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের অতর্কিত হামলার ঘটনায় আগামী ২৯ সেপ্টেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে। এ দিন বিকেল ৩টায় সামবেশ শুরু হবে।

এর আগে মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদলের নবগঠিত কমিটির নেতাদের ওপর ছাত্রলীগ হামলা চালায়। স্যার এ এফ রহমান হলের সামনে হামলার ঘটনা ঘটে। জানা গেছে, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় উপাচার্যের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার কথা ছিল নবগঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদলের।

উপাচার্যের সঙ্গে সাক্ষাতের জন্য সোয়া ৪টায় নীলক্ষেত মুক্তি ও গণতন্ত্র তোরণ দিয়ে ঢাবি ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ক্যাম্পাসে ঢুকতে গেলে নীলক্ষেত পুলিশ ফাঁড়ির সামনে মুখোমুখি হন ছাত্রলীগ স্যার এ এফ রহমান হলের নেতাকর্মীরা। একপর্যায়ে হল সভাপতি রিয়াজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুনিম শাহরিয়ার মুনের নেতৃত্বে কাঠ, রড, স্টাম্প দিয়ে হামলা করে বেশ কয়েকজন ছাত্রদল নেতাকর্মীকে আহত করা হয়। মারের মুখে একপর্যায়ে ছাত্রদল ক্যাম্পাসে না ঢুকে পিছু হটে।

এ হামলায় ঢাবি ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ প্রায় ১৫ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন সভাপতি খোরশেদ আলম সোহেল। তিনি বলেন, আমরা ছিলাম ১৫-২০ জন। সবার ওপর হামলা করা হয়েছে, সবাই আহত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App