×

জাতীয়

গাইবান্ধায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৮ পিএম

গাইবান্ধায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

মাহমুদুর রহমান। ছবি সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ পরিবারের বিরুদ্ধে কটূক্তি ও অবজ্ঞা মামলায় গাইবান্ধায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার (২৬ সেপ্টেম্বর) গাইবান্ধার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক মেহেদী হাসান এ পরোয়ানা জারি করেন। ২০১৭ সালের ১১ ডিসেম্বর গাইবান্ধার আমলী আদালতে মাহমুদুর রহমানকে আসামি করে মামলা করেন জেলা যুবলীগের সভাপতি সরদার শাহীদ হাসান।

বাদির আইনজীবী নিরঞ্জন কুমার ঘোষ জানান, দীর্ঘদিন আদালতে হাজিরা না দেওয়ায় আদালত মাহমুদুর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, ২০১৭ সালের ১ ডিসেম্বর ঢাকার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক এক সেমিনারে অংশ নেন মাহমুদুর রহমান। তিনি আলোচনাকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নাতনি যুক্তরাজ্যের সংসদ সদস্য টিউলিপ সিদ্দিকী ও তার পরিবার নিয়ে মিথ্যাচার করেন। পাশাপাশি তিনি বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অস্বীকার করে বাংলাদেশকে ভারতের কলোনি বলে আখ্যায়িত করেন।

সেমিনারে তিনি আরও উল্লেখ করেন, ১৯৭৫ সালের ২৫ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাকশাল গঠন করে গণতন্ত্র হত্যা করেন। এ ছাড়া ওই বছরের ১৬ জুন বঙ্গবন্ধু গণমাধ্যমকে হত্যা করে কবর দিয়েছিলেন।

মাহমুদুর রহমান সেমিনারে আরও উল্লেখ করেন, ফ্যাসিবাদী সরকারের অধীনে বর্তমান গণমাধ্যম প্রধানমন্ত্রীর দালাল। এ ছাড়া শেখ হাসিনা গণমাধ্যমের মেরুদণ্ড ভেঙে দিয়েছেন বলেও তিনি কটূক্তি করেন। তিনি বাংলদেশের অতন্ত্র প্রহরী পুলিশ বাহিনীকে গুন্ডা বলে আখ্যায়িত করে তাদেরকে জনসম্মুখে হেয় করেন। শুধু তাই নয়, তিনি গণমাধ্যম কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দখলদার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লড়াই করে উৎখাতের মাধ্যমে গণতন্ত্র উদ্ধার করতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App