×

জাতীয়

গণতন্ত্র প্রতিষ্ঠায় ঝুঁকি নিতে হবে সাংবাদিকদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:০২ এএম

গণতন্ত্র প্রতিষ্ঠায় ঝুঁকি নিতে হবে সাংবাদিকদের

গণফোরাম সভাপতি ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন। ফাইল ছবি

দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় সাংবাদিকদের ঝুঁকি নেয়ার পরামর্শ দিয়েছেন গণফোরাম সভাপতি ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন। তিনি বলেছেন, যুগে যুগে সাংবাদিকরা সত্য প্রতিষ্ঠায় ঝুঁকি নিয়েছেন। আতাউস সামাদের মতো আজো সাংবাদিকরা ঝুঁকি নিচ্ছেন। দেশের বর্তমান অবস্থায় গণতন্ত্র প্রতিষ্ঠায় ঝুঁকি নিতে হবে।

গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবে আতাউস সামাদ স্মৃতি পরিষদ আয়োজিত ‘বরেণ্য সাংবাদিক আতাউস সামাদের ১০ম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায়’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সাংবাদিকদের জনগণের মাঝে গণতান্ত্রিক মূল্যবোধ বাঁচিয়ে রাখতে হবে বলেও উল্লেখ করেন প্রবীণ এ রাজনীতিক।

আজকের পত্রিকার সম্পাদক গোলাম রহমানের সভাপতিত্বে জাতীয় প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি হাসান হাফিজের সঞ্চালনায় স্মরণসভায় আরো বক্তব্য রাখেন প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান, বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ, সাংবাদিক কাদের গনি চৌধুরীসহ অনেকে।

জনগণের উদ্দেশে ড. কামাল হোসেন বলেন, নিজের অধিকার সম্পর্কে যারা সচেতন আন্দোলন-সংগ্রামের জন্য তাদের প্রস্তুত থাকতে হবে। ঝুঁকি নেয়া ছাড়া গণতন্ত্র রক্ষা করা গেছে, এমন কোনো সময় আমরা দেখিনি।

মানিক মিয়া ও আতাউস সামাদের পথ অনুসরণ করে সাংবাদিকরা এখনো উজ্জীবিত উল্লেখ করে ড. কামাল বলেন, আমরা সারাজীবন দেখেছি তারা (মানিক মিয়া ও আতাউস সামাদ) জীবনের ঝুঁকি নিয়ে লিখেছেন। সেই ঐতিহ্য বাঁচিয়ে রাখতে হবে নৈতিকতা দেখিয়ে। জনগণকে সচেতন রাখতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App