×

জাতীয়

ক্ষতিগ্রস্ত পরিবারের পুনর্বাসনের ব্যবস্থা করবে সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪৫ পিএম

ক্ষতিগ্রস্ত পরিবারের পুনর্বাসনের ব্যবস্থা করবে সরকার

ফাইল ছবি

কর‌তোয়া নদী‌তে নৌকাডু‌বিতে মৃতদের পরিবারের সদস্যদের সহায়তার আশ্বাস দিয়েছেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, নৌকাডুবিতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় সহায়তা দেওয়া হবে। পরিবারগুলোর পুনর্বাসনে সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। এছাড়া ব্যক্তিগত উদ্যোগে মৃতদের পরিবারের সদস্যদের সহায়তা করবেন বলে জানিয়েছেন মন্ত্রী।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) পঞ্চগ‌ড়ের বোদা উপজেলায় কর‌তোয়া নদী‌তে নৌকাডু‌বির ঘটনাস্থল পরিদর্শন করেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন। পরে তিনি মাড়েয়া ইউনিয়ন পরিষদ চত্বরে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‌‘আউলিয়ার ঘাট এলাকায় করতোয়ার ওপর সেতু নির্মাণের সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রকল্পটি একনেকেও অনুমোদন হয়েছে। সেতু হলে জনগণের এমন প্রাণহানি হবে না, দুর্ভোগ নিরসন হবে। পঞ্চগ‌ড়ের বোদা উপজেলায় কর‌তোয়া নদী‌তে নৌকাডু‌বির ঘটনায় মঙ্গলবার বিকাল পর্যন্ত মোট ৬৮ জনের লাশ উদ্ধার হয়েছে।

এদিকে নৌকাডুবির ঘটনা তদন্তে গঠিত কমিটির প্রধান ও জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় জানান, ইতোমধ্যে উদ্ধার বেশিরভাগ লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের সৎকারে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাথাপিছু ২০ হাজার এবং ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে দেওয়া হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App