×

সারাদেশ

ইউরিয়া সারের ভেতর থেকে স্বর্ণবার উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩৪ পিএম

ইউরিয়া সারের ভেতর থেকে স্বর্ণবার উদ্ধার

যশোরে বিজিবির হাতে স্বর্ণের বারসহ আটক পাচারকারী। ছবি ভোরের কাগজ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ১০টি স্বর্ণের বারসহ এক পাচারকারীকে আটক করেছে। পাচারকারীর নাম মো. সাকিব হোসেন (১৯)। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালের দিকে যশোরের রুদ্রপুর সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে যশোরের রুদ্রপুর সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে। এই তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়নের (২১ বিজিবি) একটি টহলদল যশোরের শার্শা থানাধীন পশ্চিম রুদ্রপুর গ্রামের আজগরের আম বাগানের ভেতরে তল্লাশি অভিযান চালায়। অভিযানে বিজিবি টহলদল স্বর্ণ পাচারকারী মো. সাকিব হোসেনকে আটক করে। পরে সাকিবের ডান হাতে থাকা প্লাষ্টিক ব্যাগে ইউরিয়া সারের ভেতরে স্কচটেপ দিয়ে পেচানো এবং গামছার ভিতরে রাখা অবস্থায় অভিনব কায়দায় লুকিয়ে রাখা স্বর্ণবার উদ্ধার করা হয়। সাকিবের বাবার নাম মৃত কালাম হোসেন। তিনি শার্শার গোগা গ্রামের বাসিন্দা। ১০টি স্বর্ণের বারের ওজন ১ কেজি ২৩৩ গ্রাম। দাম ৮৯ লাখ ৪৬ হাজার ৪৫০ টাকা। এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

সাকিব জিজ্ঞাসাবাদে জানিয়েছে, স্বর্ণের বারগুলো শার্শা থানাধীন রুদ্রপুর গ্রামের সালামের মোড় নামক স্থান থেকে এক অপরিচিতি ব্যক্তির কাছ থেকে নিয়েছিলেন। স্বর্ণের বারগুলো ভারতে পাচারের জন্য আনা হয়েছিলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App