মরিয়ম মান্নানকে নিয়ে চারদিকে সমালোচনার ঝড়

আগের সংবাদ

প্রকাশ্যে এলভিস-মনরোর প্রেমকাহিনী!

পরের সংবাদ

লাকী আখন্দের সুরে রন্টি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ৯:৩৭ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০৪ অপরাহ্ণ

কিংবদন্তি সুরকার, সংগীত পরিচালক ও গায়ক লাকী আখন্দ ২০১৭ সালে প্রয়াত হন। কিন্তু তার অমর সৃষ্টিগুলো এখনো শ্রোতাদের কাছে তাকে অমর করে রেখেছে। জীবনের শেষ সময় অব্দি গানের সঙ্গেই যুক্ত থাকা গানপাগল মানুষটি হাসপাতালের বিছানায় শুয়েও গেয়েছিলেন গান। কিংবদন্তির সর্বশেষ সুর এবার গান হয়ে আসছে রন্টি দাসের কণ্ঠে।

এ গানের সঙ্গে যুক্ত আছেন আরো দুজন নন্দিত ব্যক্তি। তার মধ্যে একজন গীতিকার সেজান মাহমুদ, আরেকজন সংগীত আয়োজক আশিকুজ্জামান টুলু।

‘আমি একা হলেই বুঝি’ শিরোনামের গানটির প্রসঙ্গে গায়িকা রন্টি বলেন, ‘এটা মূলত সেজান মাহমুদ ভাইয়ের প্রজেক্ট। তার সঙ্গে পরিচয় হয়েছিল গত বছর। একটি সাক্ষাৎকারে তিনি আমার গান শুনেছিলেন। এরপর নিজ থেকে আমাকে এই গানটির কথা জানান। যেহেতু লাকী স্যারের শেষ সুর, তাই আমি দারুণ আগ্রহ নিয়ে গানটি করেছি।’

কথা প্রসঙ্গে রন্টি জানান, তার স্মৃতিতেও মিশে আছেন লাকী আখন্দ। রন্টি বলেন, “২০০৬ সালে আমি যখন ক্লোজআপ ওয়ানে ছিলাম, তখন শুরুর দিকে আমাদের একটি পিয়ানো রাউন্ড ছিল। সেই রাউন্ডে আমি লাকী স্যারের সুরে সামিনা চৌধুরী ম্যামের ‘কবিতা পড়ার প্রহর’ গানটি গেয়েছিলাম। তখন লাকী স্যার নিজেই আমাকে গানটি তুলে দিয়েছিলেন। সেই স্মৃতি এখনো জ্বলজ্বল করে মনে। আমি আসলে ভাগ্যবান যে, এই সময়ে এসে তার শেষ সুর করা গান গাইতে পেরেছি।”

রন্টি আরো জানান, এ সপ্তাহের মধ্যেই স্টুডিও ভার্সন ভিডিও আকারে গানটি প্রকাশিত হবে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়