চ্যাম্পিয়ন মেয়েদের এবার এশিয়া কাপ চ্যালেঞ্জ

আগের সংবাদ

মুখোমখি আ.লীগ-বিএনপি, পাবনায় ১৪৪ ধারা জারি

পরের সংবাদ

করোনাভাইরাস

বিশ্ব জুড়ে আরও ৭৩৭ প্রাণহানি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১০:৫৬ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১০:৫৮ পূর্বাহ্ণ

বিশ্ব জুড়ে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৩৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৯৯ হাজার ২৮ জন। আগের দিন মারা গেছেন ৫৫৪ জন ও সংক্রমিত হন ২ লাখ ৬৫ হাজার ৭৫২ জন। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ৫ লাখ ৮৮ হাজার ৭৯৩ জনে। আর বিশ্ব জুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ লাখ ৪১ হাজার ৪১১ জনে। এ সময়ে করোনা থেকে সেরে উঠেছেন ৬০ কোটি ৭ লাখ ৯৬ হাজার ৪৫৩ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জার্মানিতে। আক্রান্তের দিক থেকে তালিকার ৫ নম্বর থাকা দেশটিতে এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ২৮২ জন ও মারা গেছেন ১১৮ জন। এ পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ৫৭৬ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৮০০ জন।

অন্যদিকে, দৈনিক সংক্রমণের দিক দিয়ে জার্মানির পরই জাপানের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ৪৩ হাজার ২৩০ জন, মারা গেছেন ৪৪ জন। তালিকায় ৯ নম্বরে থাকা এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ কোটি ১০ লাখ ৬৭ হাজার ৫৪৪ জন, মারা গেছেন ৪৪ হাজার ৩৭৫ জন।

বিশ্বে জুড়ে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১০ লাখ ৮২ হাজার ৩০ জন। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯ কোটি ৭৯ লাখ ৫৯ হাজার ৫৩৭ জন। সুস্থ হয়ে ওঠেছেন ৯ কোটি ৪৬ লাখ ৯৫ হাজার ৬১৯ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বে ছড়িয়ে পড়ে। পরের বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়