প্রকাশ্যে এলভিস-মনরোর প্রেমকাহিনী!

আগের সংবাদ

টাইগারদের লক্ষ্য হোয়াইটওয়াশ

পরের সংবাদ

বাংলাদেশ-নেপাল দ্বৈরথ আজ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ৯:৫১ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ৯:৫১ পূর্বাহ্ণ

ফিফা উইন্ডোর দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচে আজ (মঙ্গলবার) নেপালের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। কাঠমান্ডুর দশরথ আন্তুর্জাতিক স্টেডিয়ামে বিকাল ৫টা ৪৫ মিনিটে মুখোমুখি হবে দুই দল। এর আগে ফিফা উইন্ডোর প্রথম আন্তর্জাতিক ম্যাচে কম্বোডিয়াকে ১-০ গোলে হারিয়েছে জামালরা।

নেপালের বিপক্ষে মাঠে নামার আগে বাংলাদেশ জাতীয় ফুটবল দল গতকাল কঠোর অনুশীলন সম্পন্ন্ করে। সকাল ১১.৩০ থেকে ১২টা পর্যন্ত তাদের জিম এবং সুইমিং সেশন সম্পন্ন করে এবং বিকাল ৪.৩০ থেকে ৬টা পর্যন্ত আর্মি স্পোর্টস গ্রাউন্ডে অনুশীলনে ঘাম ঝরান।

বাংলাদেশ কোচ হিসেবে কম্বোডিয়া ম্যাচে প্রথম জয়ের স্বাদ পেয়েছেন কাবরেরা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় কোচ কাবরেরা নেপালের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার চেষ্টার কথা জানান।

তিনি বলেন, কম্বোডিয়া থেকে নেপালে আসার ১৫ ঘণ্টার ভ্রমণ সহজ নয়, ছেলেরা অবশ্যই ওই ম্যাচের এবং ভ্রমণের পর ক্লান্ত। এখানকার আবহাওয়া ভালো, কিন্তু সমস্যা হচ্ছে ভারি বৃষ্টির কারণে মাঠের কন্ডিশন খুবই খারাপ। আমরা এর সঙ্গে মানিয়ে নেয়ার চেষ্টা করছি। রিকভারির দিকে গুরুত্ব দেয়া হচ্ছে, যাতে করে খেলোয়াড়রা নেপালের বিপক্ষে লড়াইয়ের জন্য প্রস্তুত হতে পারে।

বাংলাদেশ জাতীয় দলের কোচ হাভিয়ে কাবেরেরা এবং অধিনায়ক জামাল ভূঁইয়া নেপালের বিপক্ষে জয়ের আশাবাদ ব্যাক্ত করেন। এদিকে ফরোয়ার্ড মতিন মিয়া প্রত্যয়ী কণ্ঠে নেপালকে এবার হারাতে চান।

কদিন আগে মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে দশরথ স্টেডিয়ামে নেপালকে ৩-১ গোলে উড়িয়ে শিরোপা উৎসব করেছে বাংলাদেশ।

মেয়েদের জয় থেকে অনুপ্রেরণা পাওয়ার কথা জানিয়ে তিনি বলেন, মেয়েরা চ্যাম্পিয়ন হয়েছে, এটা আসলে আমাদের জন্য গর্বের। আমাদের দেশের জন্য বড় একটা পাওয়া। আমরাও প্রথম থেকে বলে আসছি, এই দুই ম্যাচ জেতার জন্য খেলব।

কম্বোডিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে পরিকল্পনা অনুযায়ী খেলে জিততে পেরেছি, যেহেতু আমরা প্রথম ম্যাচ জিততে পেরেছি, আমাদের আত্মবিশ্বাস অনেক উঁচুতে। পরের ম্যাচ নেপালের সঙ্গে, আমরাও চাই তাদের বিপক্ষে জিততে। জয়ের জন্যই আমরা খেলব।

বাংলাদেশের সঙ্গে নেপালের ফুটবলিং সম্পর্ক একদিনে গড়ে ওঠেনি। দীর্ঘদিন ধরেই দুই দেশের মধ্যে বিদ্যমান রয়েছে সফর বিনিময়। বাংলাদেশ ও নেপালের এটি হবে ২৪তম মোকাবিলা। আগের ২৩ বারের মুখোমুখিতে বাংলাদেশ জিতেছে ১৩ বার, নেপাল জিতেছে ৭ বার এবং ৩টি ম্যাচ ড্র হয়েছে।

ম্যাচ জয়ের ব্যাপারে নেপাল জাতীয় দলের কোচ প্রদীপ হুমাঙ্গী এবং অধিনায়ক কিরণ কুমার লিম্বুও আশাবাদ ব্যক্ত করেন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়