ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, হাসপাতালে ৪৬০

আগের সংবাদ

মরিয়মকে গ্রেপ্তারের দাবিতে সংবাদ সম্মেলন

পরের সংবাদ

আরব আমিরাতকে ১৭০ রানের টার্গেট দিল বাংলাদেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ৯:৪৮ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ৯:৪৮ অপরাহ্ণ

দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সংযুক্ত আরব আমিরাতে ১৭০ রানের টার্গেট দিল বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করে টাইগাররা। ম্যাচ জিততে হলে আরব আমিরাতকে করতে হবে ১৭০ রান। বাংলাদেশের ব্যাটারদের মধ্যে লিটন দাস ২৫, সাব্বির রহমান ১২, আফিফ হোসেন ১৮, মেহেদী হাসান মিরাজ ৪৬, মোসাদ্দেক হোসেন সৈকত ২৭ রান সংগহ করেন। নুরুল হাসান সোহান ১৯ রানে এবং ইয়াসির আলী ২১ রানে অপরাজিত ছিলেন।

আমিরাতের বোলারদের হয়ে সর্বোচ্চ দুইটি উইকেট শিকার করেন আফজাল খান। একটি করে উইকেট নেন আরইয়ান লাকরা, সাবির আলী, কার্তিক মায়াপ্পান। এর আগে প্রথম ম্যাচে আরব আমিরাতকে ৭ রানে হারিয়েছিল বাংলাদেশ। এ ম্যাচ জিততে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করবে লাল-সবুজের প্রতিনিধিরা।

দুবাই আর্ন্তজাতিক স্টেডিয়ামে এর আগে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় আরব আমিরাত। সাব্বির রহমান ওপেনিংয়ে সুবিধা করতে পারেননি। প্রথম ম্যাচে শূন্য রানে সাজঘরে ফেরার পর দ্বিতীয় টি-টোয়েন্টিতেও ফিরলেন ৯ বলে ১২ করে। একটি ছক্কা মেরেছেন, সেটাও ফ্রি-হিটে। কিন্তু মেহেদি হাসান মিরাজ মেকশিফট ওপেনার হিসেবে ভালোই খেলেছেন। ছক্কা মারার তিন বল পরই আউট হয়েছেন সাব্বির। বাঁহাতি স্পিনার আরিয়ান লাকরার বলটি তার পায়ে লাগলে এলবিডব্লিউয়ের আবেদন হয়, আঙুল তুলে দেন আম্পায়ার। দলীয় ২৭ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর লিটন দাসকে নিয়ে ঝোড়ো জুটি গড়েছেন তিনি।

মিরাজ-লিটনের জুটি থেকে ২৭ বলে এসেছে ৪১ রান। নবম ওভারে এসে এই জুটিটি ভেঙেছেন আফজাল খান। কাট করতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে সহজ ক্যাচ দিয়ে ফিরেছেন লিটন। ২০ বলে ৪ বাউন্ডারিতে তার ব্যাট থেকে আসে ২৫ রান। লিটনের বিদায়ের পর ক্রিজে এসেই ঝড় তোলেন আফিফ। ২ চার ও ১ ছয়ে মনোযোগ দেন দ্রুত রান তোলায়। আয়ান আফজালকে ৬ হাঁকানোর ১ বল পরেই থামতে হয় তাকে। কার্তিক মায়াপ্পানের দুর্দান্ত ক্যাচে সাজঘরে ফেরেন ১০ বলে ১৮ রান করে। দলীয় ১২২ রানে আউট হন মিরাজ। এর আগে খেলেন ৩৭ বলে ৫ চারের মারে ৪৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। এরপর ২২ বলে ব্যক্তিগত ২৭ রানে ফিরেন মোসাদ্দেক হোসেন।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়