×

জাতীয়

বিএনপির সমাবেশে সাংবাদিকদের ওপর হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪০ পিএম

বিএনপির সমাবেশে সাংবাদিকদের ওপর হামলা

ছবি: সংগৃহীত

বিএনপির সমাবেশে সাংবাদিকদের ওপর হামলা

ধানমন্ডি এলাকার হাজারীবাগে শিকদার মেডিকেল কলেজ ও হাসপাতাল সংলগ্ন সড়কে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে সমাবেশ চলছে। এই সমাবেশে সংবাদ সংগ্রহের কাজে গিয়ে হামলার শিকার হয়েছেন দেশ টিভির ক্যামেরাম্যান ও রিপোর্টার।

এসময় বিএনপি নেতা-কর্মীরা ক্যামেরাম্যান এবং রিপোর্টারকে আওয়ামী লীগের দালাল বলে বিভিন্ন গালিগালাজ এবং মারধর করে। তবে এ ঘটনায় সংশ্লিষ্ট টেলিভিশনের আহত দুইজনের নাম জানা যায়নি।

বিএনপির কেন্দ্রীয় দপ্তর সূত্রে জানা যায়, সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা ৩টার দিকে বিএনপির সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু দুপুর ২টার পর থেকে দলের নেতা-কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে যোগদান করতে শুরু করে। এক পর্যায়ে সাংবাদিক ও ক্যামেরাম্যান তাদের রাজনৈতিক বিষয়ে প্রশ্ন করলে তাদের উপর ক্ষুব্ধ হয়ে বিএনপি নেতা-কর্মীরা আওয়ামী লীগের দালাল বলে হামলা চালায়।

দেশ টিভির সিনিয়র রিপোর্টার মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, আমাদের সাংবাদিকের ওপর বিএনপি নেতাকর্মীরা হামলা চালিয়েছে। এটা নিন্দনীয় ঘটনা। আওয়ামী লীগের দালাল বলে তারা তাদের মারধর করেছে।

তিনি আরো বলেন, আমাদের ক্যামেরাম্যান আহত হয়েছেন। এটার একটা আইনগত ব্যবস্থা নেয়া দরকার।

[caption id="attachment_371131" align="aligncenter" width="1789"] হাজারীবাগে সমাবেশকে ঘিরে আ.লীগ-বিএনপির সংঘর্ষ[/caption]

এই ঘটনায় বিএনপির মিডিয়াসেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন দুঃখ প্রকাশ করেছেন।

মিডিয়া সেলের হোয়াটসঅ্যাপ গ্রুপে তিনি লিখেছেন, প্রিয় আনোয়ার, শুভেচ্ছা নেবেন। শায়রুল এর মাধ্যমে আমি ঘটনা শুনলাম। অনাকাঙ্ক্ষিত এ ঘটনার জন্য বিএনপি মিডিয়া সেল এর পক্ষ থেকে দুঃখ প্রকাশ করছি। আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করছি।

এদিকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন এবং হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App