রাজপথে নামলে অন্য কাউকে খুঁজে পাওয়া যাবে না

আগের সংবাদ

আমি জানলে মাকে এভাবে খুঁজতাম না

পরের সংবাদ

বাংলা একাডেমি

শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে গ্রন্থ প্রদর্শনী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১০:০৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১০:০৯ অপরাহ্ণ

আগামী ২৮শে সেপ্টেম্বর বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন। এ উপলক্ষে বাংলা একাডেমি সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে একাডেমির ডক্টর মুহম্মদ শহীদুল্লাহ্ ভবনের নিচতলায় তিনদিনব্যাপী গ্রন্থ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রদর্শনীতে শেখ হাসিনা রচিত ও সম্পাদিত গ্রন্থের পাশাপাশি তাকে নিয়ে রচিত ও সম্পাদিত গ্রন্থাবলী প্রদর্শিত হয়েছে।

গ্রন্থ প্রদর্শনীর উদ্বোধন করেন বাংলা একাডেমির সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেন। গ্রন্থ-প্রদর্শনীতে বক্তব্য দেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, সচিব এ.এইচ.এম. লোকমান প্রমুখ।

বক্তারা বলেন, শেখ হাসিনা সফল জননায়ক ও রাষ্ট্রনায়কের পাশাপাশি একজন অসামান্য লেখকও। তার গ্রন্থাবলীতে বাংলার মানুষের সুখ-দুঃখ, হাসি-কান্না, স্বপ্ন ও সংগ্রাম অসাধারণ ব্যঞ্জনায় ভাস্বর হয়েছে।

তারা বলেন, বাংলা একাডেমি শেখ হাসিনার শুভ জন্মদিনকে কেন্দ্র করে প্রতি বছর যে আনন্দ-আয়োজনের উদ্যোগ গ্রহণ করে তার অন্যতম শেখ হাসিনা রচিত ও সম্পাদিত গ্রন্থ এবং তাকে নিয়ে রচিত ও সম্পাদিত গ্রন্থের প্রদর্শনী। আমরা আশা করি এই প্রদর্শনীর মধ্য দিয়ে উত্তরপ্রজন্ম শেখ হাসিনার লেখকসত্তার সঙ্গে পরিচিত হবে এবং তার চিন্তা ও দর্শন উপলব্ধি করতে সক্ষম হবে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়