রাশিয়ার স্কুলে হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৩

আগের সংবাদ

দাঁত ভাঙা জবাব দিতে হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

পরের সংবাদ

বিপিএলের সর্বোচ্চ পারিশ্রমিক ৮০ লাখ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ৫:০৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ৫:০৫ অপরাহ্ণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এবারের আসরকে সামনে রেখে রবিবার সাত ফ্রাঞ্চাইজির নাম প্রকাশ করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। ক্রিকেটারদের পারিশ্রমিকও নির্ধারণ করেছে গভর্নিং কাউন্সিল। আসন্ন আসরে সর্বোচ্চ ক্যাটাগরির দেশি ক্রিকেটার পারিশ্রমিক পাবেন ৮০ লাখ টাকা এবং সর্বনিম্ন ৫ লাখ টাকা।

সোমবার (২৬ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে দেশি-বিদেশি খেলোয়াড়দের পারিশ্রমিক নির্ধারণ মূল্যমান জানিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

আসন্ন বিপিএলে দেশি ক্রিকেটারদের সাতটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। সর্বোচ্চ ক্যাটাগরি এ আর সর্বনিম্ন ক্যাটাগরি জি। নতুন নির্ধারিত মূল্যমান অনুযায়ী সর্বোচ্চ ক্যাটাগরির দেশি ক্রিকেটার পাবেন ৮০ লাখ টাকা এবং সর্বনিম্ন ৫ লাখ টাকা। বিদেশি ক্রিকেটারদের জন্য সর্বোচ্চ পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে ৮০ হাজার ইউএস ডলার।

এছাড়া এবার থেকে প্লেয়ার্স ড্রাফট ব্যতীত বিদেশি ক্রিকেটারদের ডিরেক্ট সাইনিংয়ের ক্ষেত্রে কণো ধরণের বাধ্যবাধকতা রাখছে না বিপিএল গভর্নিং কাউন্সিল। প্রতিটি ফ্র্যাঞ্চাইজি নিজেদের ইচ্ছা অনুযায়ী বিদেশি ক্রিকেটার সাইন করাতে পারবে। তবে একাদশে সর্বোচ্চ চারজন এবং সর্বনিম্ন দুইজন বিদেশি খেলাতে পারবে।

বিপিএলের দেশি-বিদেশি ক্রিকেটারদের পারিশ্রমিকের ভিত্তিমূল্য:

ক্যাটাগরি পারিশ্রমিক (দেশি ক্রিকেটার) পারিশ্রমিক (বিদেশি ক্রিকেটার)
এ ৮০ লাখ টাকা ৮০ হাজার ইউএস ডলার
বি ৫০ লাখ টাকা ৬০ হাজার ইউএস ডলার
সি ৩০ লাখ টাকা ৪০ হাজার ইউএস ডলার
ডি ২০ লাখ টাকা ৩০ হাজার ইউএস ডলার
ই ১৫ লাখ টাকা ২০ হাজার ইউএস ডলার
এফ ১০ লাখ টাকা –
জি ৫ লাখ টাকা –

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়