পুরস্কার জিতলো ‘পায়ের তলায় মাটি নাই’

আগের সংবাদ

বসুন্ধরাসহ ৩৬ কোম্পানির বিরুদ্ধে মামলা

পরের সংবাদ

ফের কমেছে স্বর্ণের দাম

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ৮:৪৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ৮:৪৫ অপরাহ্ণ

দেশের বাজারে সপ্তাহের ব্যবধানে ফের কমেছে স্বর্ণের দাম। মঙ্গলবার থেকে নতুন দামে সংগ্রহ করা যাবে স্বর্ণ। সোমবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমেছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা ২৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) থেকে কার্যকর হবে। এর আগে রোববার (১৮ সেপ্টেম্বর) স্বর্ণের দাম কমায় বাজুস।

বাজুসের নতুন নির্ধারিত দাম অনুযায়ী, দেশের বাজারে ২২ ক্যারেট মানের প্রতি ভরি স্বর্ণের দাম ১০৫০ টাকা কমে দাঁড়িয়েছে ৮১ হাজার ২৯৮ টাকা। ২১ ক্যারেট মানের প্রতি ভরি স্বর্ণের দাম ৯৯১ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৭৭ হাজার ৬২৪ টাকা।

একই সময়ে ১৮ ক্যারেট মানের প্রতি ভরি স্বর্ণের দাম ৯৩৩ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৬৬ হাজার ৪৮৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৭০০ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৫৫ হাজার ১৭১ টাকা।

এ সময় রুপার দাম অপরিবর্তিত রেখেছে বাজুস। ২২ ক্যারেট মানের প্রতি ভরি রুপার মূল্য ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেট মানের প্রতি ভরি রুপার মূল্য ১ হাজার ৪৩৫ টাকা।

১৮ ক্যারেট মানের প্রতি ভরি রুপার মূল্য ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি রুপার মূল্য ৯৩৩ টাকা।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়