×

সারাদেশ

৩ কেজির ইলিশ, বিক্রি ৯ হাজার টাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩৯ পিএম

৩ কেজির ইলিশ, বিক্রি ৯ হাজার টাকা

তিন কেজি ওজনের ইলিশ

পাথরঘাটায় ফিশিং বোট এফবি শহিদ’র জেলেদের জালে ধরা পড়লো তিন কেজি ওজনের একটি বড় সাইজের ইলিশ। মাছটি বিক্রি হয়েছে নয় হাজার ৫'শ টাকায়।

রবিবার (২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে পাথরঘাটার পাইকারি মৎস্য বাজার বিএফডিসি ঘাটে এই ইলিশ মাছটি বিক্রি করতে নিয়ে আসেন এফবি শহিদ ট্রলারের মালিক শহিদুল ইসলাম নিজেই। শহিদ মোল্লা নামক জনৈক ব্যক্তি মাছটি সাড়ে নয় হাজার টাকায় কিনে নেন।

ওই মাছধরা ট্রলারের মালিক শহিদুল জানিয়েছেন, তিনদিন আগে পাথরঘাটা থেকে ট্রলারের যাবতীয় বাজার সদায় রসদ নিয়ে সুন্দরবনের কচিখালীতে মাছ ধরতে যায়। শনিবার মধ্যরাতে সমুদ্রের ওই এলাকাটিতে জাল ফেলান তারা। এরপর রবিবার ভোররাতে জাল টানতেই দেখা যায় দুই শতাধিক ইলিশের সঙ্গে বড় সাইজের এই ইলিশ মাছটি। মাছটি ওজন দিলে দেখা যায় এটির ওজন তিন কেজি।

রবিবার সকালে ইলিশ মাছগুলো পাথরঘাটা বিএফডিসি মৎস্যঘাটে বিক্রির জন্য নিয়ে আসলে ওই মাছটি দেখতে মানুষ ভিড় জমায়। এসময় নিলামে সর্বোচ্চ সাড়ে নয় হাজার টাকায় সহিদ মোল্লা মাছটি কিনে নেন। কিনে নেয়া ইলিশটি ঢাকায় বিক্রির জন্য পাঠিয়ে দেয়া হয়েছে বলে জানা গেছে ।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, এ সিজনে একের পর এক নিম্নচাপ অব্যাহত থাকায় জেলেদের জালে ইলিশ কম ধরা পড়লেও মাঝে মধ্যে বড় সাইজের ২/১টি ইলিশ ধরা পড়তে দেখা যায়। বারবার দুর্যোগ-দুর্বিপাক এর পরেও আমরা আশারাখি জেলেদের জালে কাঙ্ক্ষিত ইলিশ ধরা পরবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App