×

জাতীয়

সুষ্ঠু নিবাচন নিয়ে প্রধানমন্ত্রীর আশ্বাস জনগণ বিশ্বাস করে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৫ পিএম

সুষ্ঠু নিবাচন নিয়ে প্রধানমন্ত্রীর আশ্বাস জনগণ বিশ্বাস করে না

ঢাকার বাড্ডায় এক সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বক্তব্য রাখছেন। ছবি: ভোরের কাগজ

সুষ্ঠু নিবাচন নিয়ে প্রধানমন্ত্রীর আশ্বাস জনগণ বিশ্বাস করে না
সুষ্ঠু নিবাচন নিয়ে প্রধানমন্ত্রীর আশ্বাস জনগণ বিশ্বাস করে না
সুষ্ঠু নিবাচন নিয়ে প্রধানমন্ত্রীর আশ্বাস জনগণ বিশ্বাস করে না

আগামী নির্বাচন সুষ্ঠু হবে-প্রধানমন্ত্রীর এই কথা জনগণ বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, শেখ হাসিনা বিদেশে গিয়ে বলেছেন যে, আগামী নির্বাচন নাকি সুষ্ঠু হবে। কী বলবো? আগের নির্বাচনগুলোতে ডাকাতি হয়েছে। আমরা এটা (প্রধানমন্ত্রীর কথা) বিশ্বাস করি না, এটা কেউ বিশ্বাস করে না, এটা এদেশের জনগণ বিশ্বাস করে না।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রতিক্রিয়ায় রবিবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার বাড্ডায় এক সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই মন্তব্য করেন।

রবিবার বিকেলে মহানগর উত্তর বিএনপি গুলশান জোনের উদ্যোগে বাড্ডার গুদারা ঘাটে জ্বালানি তেল, দ্রব্যমূল্যের ঊধর্বগতি ও সারাদেশে সমাবেশে হামলা ও নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদে এই সমাবেশ হয়।

অতীতের নির্বাচনের কথা তুলে ধরে বিএনপির এই নেতা বলেন, আমরা ভোটারবিহীন সরকার দেখেছি। ১৫৪টা আসনে কোনো প্রার্থী ছিলো না। বেগম খালেদা জিয়ার আহ্বানে সেই নির্বাচন জনগণ বয়কট করেছিল। আর গত নির্বাচনে দিনের ভোট রাতে ডাকাতি হয়েছে। তিনি বলেন, এই যে আন্দোলনের সূচনা হয়েছে, তাকে অব্যাহত রেখে আমাদের গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে স্বাধীনভাবে রাজনীতি যেন করতে পারেন, সেই সুযোগ সৃষ্টি করতে হবে। এর দায়িত্ব একমাত্র আমাদের। খালেদা জিয়ার মুক্তি দাবি এবং তারেক রহমানকে দেশে রাজনীতি করার সুযোগ সৃষ্টি করে দেয়ার আহ্বানও তিনি জানান। সরকারের পদত্যাগ এবং সংসদ বাতিলের দাবি জানিয়ে বিএনপি নেতা খন্দকার মোশাররফ বলেন, নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হোক, ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ হোক। আপনারা আসেন রাস্তায়, সেখানে আমাদের পরীক্ষা হবে। মোশাররফ বলেন, দেশে যে সংকটকাল চলছে, দেশে যে দুরাবস্থা সৃষ্টি হয়েছে-এটা আমাদের পরম দায়িত্ব এদেশে গণতন্ত্র ফিরিয়ে আনা এবং অর্থনীতিকে মেরামত করা। এই দায়িত্ব আমাদের সকলকে নিতে হবে। দলমত নির্বিশেষে এদেশের সকল গণতান্ত্রিক, জাতীয়তাবাদী, দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ করে এদেশের জনগনের মধ্যে ইস্পাত কঠিন গণ ঐক্য সৃষ্টি করে এই সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। আমরা বলতে চাই, এদেশে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হলে এই সরকারকে হটাতে হবে। তাই আমাদের সামনে একটাই টার্গেট এই সরকারের পদত্যাগ। খন্দকার মোশাররফ বলেন, এদেশে কোনো ইভিএম মার্কা ডাকাতি চলবে না। জনগণ নিজের হাতে নিজে ভোট দিয়ে তাদের প্রতিনিধি তারা নির্বাচিত করবে, জনগণের প্রতিনিধির সরকার এদেশে প্রতিষ্ঠা করবে। সেই লক্ষ্যে আসুন, আমরা সকলে মিলে ঐক্যবদ্ধ হই। ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় সমাবেশে দলের চেয়ারপারসনের পরিষদের কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, শামসুর রহমান শিমুল বিশ্বাস, নাজিম উদ্দিন আলম, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সাইফুল আলম নিরব, তাবিথ আউয়ালসহ মহানগর উত্তরের নেতারা বক্তৃতা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App