×

খেলা

বিপিএলের দল চূড়ান্ত, সাকিবের মোনার্ক দল পায়নি!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:১৩ পিএম

বিপিএলের দল চূড়ান্ত, সাকিবের মোনার্ক দল পায়নি!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী তিন আসরের জন্য সাত দল চূড়ান্ত হয়ে গেছে। বিষয়টি নিশ্চিত করে রবিবার (২৫ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাত ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। তবে বিপিএলের আগামী তিন আসরে থাকছে না রাজশাহী বিভাগের কোনো দল।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মোট ১০টি আবেদন জমা পড়েছিল। তার মধ্যে বিপিএলের নবম, দশম ও একাদশ আসরে প্রতিদ্বন্দ্বিতার জন্য বেছে নেয়া হয়েছে সাত প্রতিষ্ঠানকে। দল পাওয়া সাতটি প্রতিষ্ঠান হলো, ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড (বরিশাল), মাইন্ড ট্রি লিমিটেড (খুলনা), প্রগতি গ্রিন অটো রাইস মিলস লিমিটেড (ঢাকা), ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেড (সিলেট), টগি স্পোর্টস লিমিটেড, বসুন্ধরা গ্রুপ (রংপুর), ডেল্টা স্পোর্টস লিমিটেড (চট্টগ্রাম) ও কুমিল্লা লেজেন্ডস লিমিটেড (কুমিল্লা)।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দল পাওয়া প্রতিষ্ঠানগুলোকে দ্রুত বিপিএলের বাকি সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে হবে। যার মধ্যে বিসিবির কোষাগারে জমা দিতে হবে ১০ কোটি টাকা। ক্রিকেটারদের পারিশ্রমিক ও আনুসাঙ্গিক খরচ সাড়ে ৮ কোটি এবং ফ্র্যাঞ্চাইজ ফি হিসেবে দেড় কোটি টাকা জমা দিতে হবে সব প্রতিষ্ঠানকে।

এদিকে, বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের প্রতিষ্ঠান মোনার্ক লেদার ইন্ডাস্ট্রিজ বিপিএলে দল পায়নি। মোনার্ক পদ্মা নামে দল পেতে আবেদন করেছিল তারা।

প্রসঙ্গত, আগামী বছর ৫ জানুয়ারি শুরু হবে বিপিএলের নবম আসর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App