×

জাতীয়

পোশাক শিল্পে প্রবৃদ্ধির অপার সম্ভাবনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৫ পিএম

পোশাক শিল্পে প্রবৃদ্ধির অপার সম্ভাবনা

রবিবার ঢাকায় এনএসআইটিআই আয়োজিত বেসিক ইন্টেলিজেন্স কোর্সে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বিজিএমইএ’র সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম। ছবি: ভোরের কাগজ

বিজিএমইএ’র সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম বলেছেন, তৈরি পোশাক শিল্পে প্রবৃদ্ধির অপার সম্ভাবনা রয়েছে, যা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি বলেন, বাংলাদেশের অর্থনৈতিক সাফল্যের গল্পের মূল ভিত্তি পোশাক খাত। এ খাতের সামনে থাকা প্রতিটি সুযোগকে কাজে লাগাতে হবে। দেশের উন্নয়নে অবদান রাখার জন্য তারা প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।

তিনি আরও বলেন, যে পোশাক শিল্প আগামী দিনে বিশ্ব বাজারে তার প্রতিযোগী সক্ষমতা বাড়ানোর জন্য পণ্যের বৈচিত্র্যকরণ, উদ্ভাবন, প্রযুক্তির আপগ্রেডেশন এবং দক্ষতা উন্নয়নে ক্রমবর্ধমানভাবে মনোনিবেশ করছে।

শহিদউল্লাহ আজিম রবিবার (২৫ সেপ্টেম্বর) ঢাকায় ন্যাশনাল সিকিউরিটি ইন্টেলিজেন্স ট্রেনিং ইনস্টিটিউট (এনএসআইটিআই) আয়োজিত ১৬তম সিনিয়র বেসিক ইন্টেলিজেন্স কোর্স ২০২২-এর অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে মূল বক্তা হিসাবে বক্তব্য দেয়ার সময় এ কথা বলেন।

তিনি তার মূল বক্তব্যে বাংলাদেশের পোশাক শিল্পের একটি বিবরণী দেন, যার মধ্যে রয়েছে শিল্পের চ্যালেঞ্জ, সুযোগ এবং সম্ভাবনা কাজে লাগানোর জন্য শিল্পের প্রস্তুতিসমূহ।

পোশাক শিল্পের ভবিষ্যত অগ্রাধিকারসমূহ বিশেষ করে কৌশলের অংশ হিসেবে পণ্য বৈচিত্র্যকরণ, বিশেষভাবে ম্যান -মেইড ফাইবারভিত্তিক পণ্যের দিকে স্থানান্তরের মাধ্যমে শিল্পের পরিমাণ থেকে মূল্যে এবং সংখ্যাগত দিক থেকে মানের দিকে যাওয়ার বিষয়টি তিনি তার বক্তৃতায় তুলে ধরেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App