×

বিনোদন

নাচের জাদুতে মুগ্ধ দর্শকরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৬ পিএম

নাচের জাদুতে মুগ্ধ দর্শকরা

জাতীয় নৃত্য প্রতিযোগিতা ২০২২ এর পুরস্কার বিতরণ ও নৃত্যানুষ্ঠান। ছবি: ভোরের কাগজ

নাচের জাদুতে মুগ্ধ দর্শকরা
নাচের জাদুতে মুগ্ধ দর্শকরা
নাচের জাদুতে মুগ্ধ দর্শকরা
নাচের জাদুতে মুগ্ধ দর্শকরা
নাচের জাদুতে মুগ্ধ দর্শকরা

শাস্ত্রীয় নাচের ব্যাকরণিক ছন্দে শিল্পের মেলা বসেছিলো শিল্পকলা একাডেমিতে। কত্থক,ভরতনট্টম,মনিপুরি, ওডিশি নাচের মায়াজালে শুদ্ধ নাচের অনুরাগিদের বিমোহিত করে দেশের নৃত্যপটীয়সীরা।মুদ্রার তালে,লয়, ছন্দের নান্দনিকতার সাথে সেতার ও তবলার মিশেলে শিল্পের রস চুয়ে চুয়ে পড়েছিলো গোটা মিলনায়তনে। আর শুদ্ধতার বৃষ্টিতে ভিজে শিল্পীদেরকেও প্রশংসায় ভাসিয়েছে দর্শক শ্রোতারা।

এমন দৃশ্যই দেখা গেছে দেশব্যাপী বয়স ও বিষয়ভিত্তিক জাতীয় নৃত্য প্রতিযোগিতা ২০২২ এর পুরস্কার বিতরণ ও নৃত্যানুষ্ঠানে।

বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা ও শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনের তিনদিনের নৃত্য প্রতিযোগিতা শেষে রবিবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে অনুষ্ঠিত হয় সমাপনী আয়োজন।

এটি ছিলো প্রতিযোগিতার ৭ম আসর।৷ ক,খ ও গ এই তিন গ্রুপে বিভক্ত হয়ে তিনদিনের এই বয়সভিত্তিক নৃত্য প্রতিযোগিতায় সারাদেশের প্রায় দুই হাজার প্রতিযোগি অংশ নেয়। এর মধ্যে ক গ্রুপে অংশ নেয় ৬ থেকে ৯, খ গ্রুপে অংশ নেয় ১০ থেকে ১৪ ও গ গ্রুপে অংশ নেয় ১৪ বছর থেকে তদুর্ধ্বরা।

অনুষ্ঠানে একক ও দলীয় নৃত্য পরিবেশন করেন বিভিন্ন বিভাগ থেকে উত্তীর্ণ প্রতিযোগিরা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

আরো উপস্থিত ছিলেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মীনু হক, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, আবদুল মতিন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App