×

খেলা

ক্রিকেটকে বিদায় বললেন ঝুলন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪৫ পিএম

ক্রিকেটকে বিদায় বললেন ঝুলন

দুই দশকের ক্যারিয়ারকে বিদায় জানালেন ভারত নারী দলের সর্বকালের সেরা পেসার ঝুলন গোস্বামী। ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে দিয়ে দুই দশকের ক্যারিয়ারকে বিদায় জানিয়েছেন ভারত নারী দলের সর্বকালের সেরা পেসার ঝুলন গোস্বামী। বিদায়বেলায় তার নামের পাশে জ্বলজ্বল করছে অনেক রেকর্ড ও কীর্তি। লর্ডসে শনিবার’র (২৪ সেপ্টেম্বর) শেষ হলো তার ২০ বছরের পথচলা।

খেলার শুরুতে একটি স্মারক দিয়ে সংবর্ধনা দেয়া হয়। ইসিবি ইংলিশ খেলোয়াড়দের স্বাক্ষরিত একটি জার্সি উপহার দেয়। ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত কৌরও ঝুলনকে টসের সময় নিয়ে যান।

ম্যাচপরবর্তী অনুষ্ঠানে হরমনপ্রীত বলেন, যখন আমার অভিষক হয় তখন তিনি অধিনায়ক ছিলেন, আমার সেরা সময়ে অনেকেই আমাকে সমর্থন করেছিলেন। এমনকি আমার কঠিন সময়ে তিনি সমর্থন করেছিলেন। আমি তাকে ধন্যবাদ জানাতে চাই এবং তাকে বলতে চাই, যে তিনি সর্বদা আমাদের সাথে আছেন। তিনি সবসময় আমাকে গাইড করেন।

ঝুলন বলেন, বিসিসিআই ও ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলকে ধন্যবাদ আমাকে আমার পাশে থাকার জন্য। আমি ২০০২ সালে ইংল্যান্ডের বিপক্ষে শুরু করেছি, ইংল্যান্ডেই শেষ করেছি। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো আমরা সিরিজে ২-০ এগিয়ে আছি।'

২০ বছরের ক্যারিয়ারে টেস্টে ১২ ম্যাচে ৪৪ উইকেট, ওয়ানডেতে ২০৪ ম্যাচে ২৫৫ উইকেট ও টি-টোয়েন্টিতে ৬৮ ম্যাচে নিয়েছেন ৫৬ উইকেট। নারী টি-টোয়েন্টিতে সর্বকালের সর্বোচ্চ উইকেটশিকারী ঝুলন। আর কোনো বোলার ২০০ উইকেটও নিতে পারেননি।

সূত্র: এনডিটিভি

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App