×

জাতীয়

ইডেনে মারধরের ঘটনায় ছাত্রলীগের তদন্ত কমিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:৩১ এএম

ইডেনে মারধরের ঘটনায় ছাত্রলীগের তদন্ত কমিটি

গতকাল মধ্যরাতে ইডেন কলেজ ছাত্রলীগের দুই পক্ষের মারামারিতে উত্তেজনা ছড়িয়ে পড়ে ক্যাম্পাসে। ছবি: ভোরের কাগজ

ইডেনে মারধরের ঘটনায় ছাত্রলীগের তদন্ত কমিটি

মধ্যরাতে হল থেকে বেরিয়ে আসে ছাত্রীরা

ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসকে মারধর ও হেনস্তার ঘটনায় তিলোত্তমা শিকদার ও বেনজির হোসেন নিশিকে সদস্য করে দুই সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী পরিষদ।

রবিবার (২৫ সেপ্টেম্বর) সকালে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়। এতে উক্ত ঘটনায় কমিটিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে গতকাল শনিবার রাত ১২টায় চাঁদাবাজি ও সিট বাণিজ্য নিয়ে গণমাধ্যমে সাক্ষাৎকার দেয়ার অভিযোগ এনে জান্নাতুল ফেরদৌসকে মারধর করার অভিযোগ উঠেছে ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। মারধরের ঘটনায় এ সময় পুরো ক্যাম্পাসে ছড়িয়ে পড়ে উত্তেজনা।

জান্নাতুল ফেরদৌস ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি ও বেগম রাজিয়া ছাত্রীনিবাসের আবাসিক শিক্ষার্থী। কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার অনুসারীরা তাকে মারধর করেছে বলে অভিযোগ উঠেছে।

[caption id="attachment_370770" align="aligncenter" width="700"] মধ্যরাতে হল থেকে বেরিয়ে আসে ছাত্রীরা। ছবি: ভোরের কাগজ[/caption]

মারধরে আহত হলে রাতেই ঢাকা মেডিকেল কলেজে ভর্তি হয়ে প্রাথমিক চিকিৎসা নেন জান্নাতুল ফেরদৌস।

জানা যায়, গত ২২ সেপ্টেম্বর ইডেন কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের বিভিন্ন অনিয়ম, চাঁদাবাজি, সিট বাণিজ্য ও হল দখল নিয়ে ‘নয়া শতাব্দী’ নামক এক গণমাধ্যমে সাক্ষাৎকার দেন জান্নাতুল ফেরদৌস। সাক্ষাৎকার দেওয়ার দুই দিন পর গতকাল শনিবার (২৪ সেপ্টেম্বর) রাত ১১টার সময়ে হল থেকে বের করে দেওয়ার হুমকি দেন শাখা ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের অনুসারীরা। এ সময় তাকে হেনস্তা করারও অভিযোগ উঠে।

এ বিষয়ে জানতে তামান্না জেসমিন রিভা ও রাজিয়া সুলতানাকে মুঠোফোনে একাধিকবার চেষ্টা করা হলেও পাওয়া যায়নি।

এদিকে, রাজিয়া বেগম ছাত্রীনিবাসের প্রাধ্যক্ষ নারগিস রুমা ও কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্যকে একাধিকবার ফোন দেয়া হলে ফোন রিসিভ করেননি তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App