ইউএনওর বিরুদ্ধে অভিযোগের তদন্ত হচ্ছে: অতিরিক্ত সচিব

আগের সংবাদ

রিজার্ভ সৈন্য তলব, বিক্ষোভে উত্তাল রাশিয়া

পরের সংবাদ

শিরোপার লড়াইয়ে মুখোমুখি বাংলাদেশ-আয়ারল্যান্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ৪:৪৭ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ৪:৪৮ অপরাহ্ণ

বিশ্বকাপের টিকিট পেয়ে গেছে বাংলাদেশ। এবার টুর্নামেন্টের শিরোপা জয়ের পালা। রবিবার (২৫ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ফাইনালে আয়ারল্যান্ডের মুখোমুখি হবেন নিগার-সালমারা।

এই আয়ারল্যান্ডকে হারিয়েই গ্রুপ পর্ব শুরু করেছিল বাংলাদেশ।

আজকের ফাইনালেও তাদের বিপক্ষে ফেভারিট হিসেবেই নামবে নিগার সুলতানা জ্যোতির দল।শুধু আয়ারল্যান্ড প্রতিপক্ষ বলেই ফাইনালে বাংলাদেশ ফেভারিট নয়, এ টুর্নামেন্টে বরাবরই ভালো করে এসেছে বাংলাদেশ দল।

টি২০ বিশ্বকাপের এই বাছাইপর্বের গত তিন আসরে দুবার চ্যাম্পিয়ন ও একবার রানার্সআপ হয়ে চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছিল বাংলাদেশ।

শুক্রবার রাতে থাইল্যান্ডকে ১১ রানে হারিয়ে এবারও প্রত্যাশামতো বিশ্বকাপ নিশ্চিত করার পর বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির কণ্ঠে ছিল স্বস্তি, ‘আমরা এখানে এসেছিলাম টি২০ বিশ্বকাপ খেলা নিশ্চিত করতে এবং সেটা আমরা করতে পেরেছি। এত বছর ধরে আমরা একসঙ্গে খেলছি। এখন সময় এসেছে গোটা বিশ্বকে দেখিয়ে দেওয়ার যে আমরা কতটা ভালো, দল হিসেবে আমরা কতটা উন্নতি করেছি। আমাদের দলে বেশ কয়েকজন অভিজ্ঞ ও প্রতিভাবান ক্রিকেটার রয়েছেন; নিজেদের সামর্থ্যটা দেখানো প্রয়োজন।’

আয়ারল্যান্ডকে হারিয়ে শিরোপা জয়ের প্রত্যয়ও ছিল তাঁর কণ্ঠে, ‘এখন অবশ্যই আমাদের নজর চ্যাম্পিয়নশিপের দিকে। আশা করছি, ফাইনালে নিজেদের সেরাটা দিয়েই শিরোপা নিয়ে ফিরব।’

১৮ সেপ্টেম্বর আইরিশদের ১৪ রানে হারিয়ে বাছাইপর্ব শুরু করেছিল বাংলাদেশ। সে ম্যাচের দু’দিন আগে ছিটকে গিয়েছিলেন জাহানারা আলম ও ফারজানা হক পিংকি। দু’জনের মধ্যে পিংকি করোনামুক্ত হয়ে সেমিতে থাইল্যান্ডের বিপক্ষে ফিরেছেন। আজ ফাইনালেও খেলবেন তিনি।

এখন পর্যন্ত টি২০-তে দুই দলের ১১ মোকাবিলায় বাংলাদেশের মেয়েদের জয় ৭টি, আইরিশরা জিতেছে ৩টি; একটি ম্যাচ পরিত্যক্ত। তবে সর্বশেষ পাঁচ ম্যাচের চারটিতেই জিতেছে বাংলাদেশ, যার সর্বশেষটি মাত্র সপ্তাহখানেক আগে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়