ছোট মেয়ে আদুরীর জিম্মায় রহিমা বেগম

আগের সংবাদ

এবার আর্থিক প্রতিষ্ঠানের জন্য শুদ্ধাচার পুরস্কার নীতিমালা

পরের সংবাদ

তিন উইকেট হারিয়ে চাপে আয়ারল্যান্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১১:১২ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১১:১২ অপরাহ্ণ

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে রবিবার (২৫ সেপ্টেম্বর) নারী আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ের ফাইনালে বাংলাদেশের দেয়া ১২১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে আয়ারল্যান্ড। দলীয় ২৪ রানে তিন উইকেট হারিয়েছে আইরিশরা। বাংলাদেশের হয়ে সানজিদা আক্তার মেঘলা দুইটি এবং নাহিদা আক্তার একটি উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে আয়ারল্যান্ডকে ১২১ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে লাল-সবুজের প্রতিনিধিরা ১২০ রান সংগ্রহ করে। সেমিফাইনালে থাইল্যান্ডের বিপক্ষে ১১৩ রানে ১১ রানে ম্যাচ জিতেছিল টাইগ্রেসরা। আজ রবিবার মুরশিদা খাতুনকে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করেন ফারজানা হক পিংকি। দলীয় ২৩ রানের মাথায় ৬ রান করে সাজঘরে ফিরেন মুরশিদা।

অপরপ্রান্ত আগলে রেখে ফারজানা হক ৫৫ বলে ৬১ রান করেন। যা বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ রান। ফারজানার পর রুমানা আহমেদ দ্বিতীয় টাইগ্রেস ব্যাটার হিসেবে দুই অংকের ঘরে পৌঁছান। তিনি ২০ বলে ২১ রান করে আউট হন। অপর বাংলাদেশের ব্যাটারদের মধ্যে নিগার সুলতানা ৬, সুবর্ণা মুশতারি ৬, ঋতুমনি ৯, সালমা খাতুন ও নাদিয়া আক্তার ৩ রান করেন। অতিরিক্ত থেকে আসে ৪ রান। ১২০ বলে টাইগ্রেসরা ১২০ রান করে আয়ারল্যান্ডকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে। বলা বাহুল্য গ্রুপ পর্বে আয়ারল্যান্ডের মেয়েদেরকে ১৪ রানে হারিয়েছিল টাইগ্রেসরা।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়