×

খেলা

সানজিদাকে আইফোন দিল বাফুফে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩৩ পিএম

সানজিদাকে আইফোন দিল বাফুফে

সাফজয়ী ফুটবলার সানজিদা (ছবি: সংগৃহীত)

অবশেষে কথা রেখেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। স্বপ্ন পূরণ করতে সাফজয়ী ফুটবলার সানজিদাকে একটি আইফোন দিয়েছে বাফুফে। এছাড়া কৃষ্ণা রানী সরকারকে দেড় লক্ষ ও শামসুন্নাহারকে দেয়া হয়েছে ১ লক্ষ টাকা।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের ব্যক্তিগত উদ্যোগে তিন খেলোয়াড় সানজিদা, কৃষ্ণা ও সামসুন্নাহারকে ক্ষতিপূরণ তুলে দেন মাহফুজা আক্তার কিরণ।

বাফুফে সূত্রে জানা গেছে, দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট জয় করে বুধবার (২১ সেপ্টেম্বর) দেশে ফেরে বাংলাদেশ নারী ফুটবল দল। পরে বিমানবন্দর থেকে বাফুফে পর্যন্ত ছাদখোলা বাসে পুরো শহর প্রদক্ষিণ করে সাফজয়ী চ্যাম্পিয়ন দলটি। এর মধ্যেই বিমানবন্দরে ঘটে এক অপ্রীতিকর ঘটনা। কৃষ্ণাদের লাগেজ ভেঙে ডলার, টাকা ও উপহারসামগ্রী চুরি হয়ে যায়। তবে বাফুফের অভিযোগের পর এ ঘটনার সত্যতা পায়নি বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। তাদের সিসিটিভি ফুটেজেও ধরা পড়েনি চুরির কোনো ঘটনা।

এর আগে বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ জানিয়েছিলেন, চুরি যাওয়া অর্থ ফেরত পাওয়া না গেলে বাফুফে থেকে আমরা এটার ক্ষতিপূরণ দেবো। সেই কথা রাখলো বাফুফে। এর আগে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে কাঠমান্ডু থেকে ঢাকা পৌঁছানোর পর রাতে দুই ফুটবলার কৃষ্ণা রানী সরকার ও শামসুন্নাহার আবিষ্কার করেন, তাদের লাগেজ কাটা হয়েছে।

তারা জানান, কৃষ্ণার লাগেজে ৯০০ ইউএস ডলার (যার মধ্যে সানজিদা আক্তারের ৪০০ ডলার ছিল) আর ৫০ হাজার টাকা ছিল। শামসুন্নাহারের লাগেজ কেটে নিয়ে যাওয়া হয়েছে ৪০০ ইউএস ডলার। সানজিদা আক্তারের কঠোর পরিশ্রম এবং ফুটবল খেলে যেটুকু উপার্জন করেছেন, তা দিয়ে একটা আইফোন কেনার স্বপ্ন ছিল। কিন্তু বিমানবন্দরে লাগেজ কেটে ৪০০ ডলার হারিয়ে ভেঙে গিয়েছিল তার আইফোন কেনার স্বপ্ন।

বিষয়টি নিশ্চিত করে সানজিদা বলেন, বিমানবন্দর থেকে কৃষ্ণার লাগেজ থেকে যে ডলার হারিয়েছে, সেখানে আমার ৪০০ ডলার ছিল। এছাড়া আমারও কিছু টাকা ছিল। একসঙ্গে আমাদের দু’জনের টাকা ছিল। ভেবেছিলাম প্রাইজমানির টাকাগুলো জমিয়ে একটা আইফোন কিনব। কিন্তু স্বপ্নটা আর পূরণ হলো না। বিমানবন্দর থেকে আমার স্বপ্ন চুরি হয়ে গেছে। তবে সবশেষে ভেঙে যাওয়া স্বপ্ন পূরণ করে দিয়েছে বাফুফে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App