×

বিনোদন

মাকে হত্যার দায়ে হলিউড অভিনেতার যাবজ্জীবন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২২, ১১:১৩ এএম

মাকে হত্যার দায়ে হলিউড অভিনেতার যাবজ্জীবন

অভিনেতা রায়ান গ্র্যানথাম। ছবি সংগৃহীত

মাকে হত্যার দায়ে হলিউড অভিনেতার যাবজ্জীবন

মাকে হত্যার দায়ে হলিউড অভিনেতা রায়ান গ্র্যানথামকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেছেন আদালত। ২৪ বছর বয়সি এই কানাডীয় অভিনেতা ২০২০ সালে ৬৪ বছর বয়সি মা বারবারা ওয়েটেকে হত্যা করেন। মাকে খুনের কথা আদালতে শিকারও করেন রিভারডেল খ্যাত এই অভিনেতা।

গত ২১ সেপ্টেম্বর ব্রিটিশ কলম্বিয়া সুপ্রিমকোর্টের বিচারপতি ক্যাথনিল কের এ সাজার রায় ঘোষণা করেন। রায়ে ১৪ বছরের জন্য সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয় রায়ানকে, মিলবে না কোনো প্যারোল।

ভ্যাঙ্কুভারের ল এনফোর্টমেন্ট ডিপার্টমেন্টের তরফে স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছে, ২০২০ সাল থেকে পুলিশ হেফাজতে রয়েছেন অভিনেতা। শুরুতে ফার্স্ট ডিগ্রি মার্ডারের অভিযোগ ছিল এ অভিনেতার বিরুদ্ধে, যদিও বিচারপতি তাকে দ্বিতীয় ডিগ্রির মার্ডারে দোষী সাব্যস্ত করেছেন। গ্রেপ্তারের পর থেকেই রায়ানের মানসিক স্বাস্থ্যের চিকিৎসা চলছে।

ডেডলাইন’র প্রতিবেদন থেকে জানা যায়, মাকে গুলি করে হত্যার পর কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকেও হত্যার পরিকল্পনা ছিল তার, এমনকি গণহত্যার ছক কষেছিল সে। গত মার্চ মাসে ভ্যাঙ্কুভার আদালতে দাঁড়িয়ে নিজের কৃতকর্মের জন্য ক্ষমা প্রার্থণা করে ২৪ বছরের এই অভিনেতা।

রায়ান রিভারডেল ছবিতে জেফরি অগাস্টিনের চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন, পরবর্তীতে ডায়রি অফ এ উম্পি কিড-এ রোডনি জেমসের ভূমিকায় অভিনয় করেন তিনি।

সূত্র: রিপাবলিক ওয়ার্ল্ড

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App