×

খেলা

পাকিস্তানকে হারিয়ে এগিয়ে গেল ইংল্যান্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২২, ১০:০৬ এএম

পাকিস্তানকে হারিয়ে এগিয়ে গেল ইংল্যান্ড

শুক্রবার করাচির জাতীয় স্টেডিয়ামে তৃতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৬৩ রানে হারায় ইংল্যান্ড। ছবি: সংগৃহীত

করাচির জাতীয় স্টেডিয়ামে তৃতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৬৩ রানে হারাল ইংল্যান্ড। সাত ম্যাচের সিরিজে সফরকারীরা এগিয়ে গেল ২-১ ব্যবধানে। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়ে ২২১ রান করে ইংলিশরা। জবাব দিতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৫৮ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস।

পাকিস্তানের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। ৬ বলে ৮ রান করে মোহাম্মদ হাসনাইনের বলে মোহাম্মদ নেওয়াজের হাতে ক্যাচ দিয়ে আউট হন ফিল সল্ট। এই ম্যাচে অভিষেক হয় সম্ভাবনাময়ী ব্যাটার উইল জ্যাকসের। তিনিও খেলেছেন দারুণ কার্যকরী এক ইনিংস।

২২ বলে ৪০ রান করে উসমান কাদিরের বলে নেওয়াজের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। ইংল্যান্ডের রানকে বড় করতে সবচেয়ে বড় অবদান দুজনের। ১৩৯ রানের জুটি গড়েছেন হ্যারি ব্রুক ও বেন ডাকেট। ৪২ বলে ৭০ রান করেন ডাকেট, ৮ চার ও ৫ ছক্কায় ৩৫ বলে ৮১ রান আসে ব্রুকের ব্যাট থেকে। পাকিস্তানের পক্ষে ৪ ওভার হাত ঘুরিয়ে ৪৮ রান দিয়ে ২ উইকেট নেন উসমান কাদির।

জবাব দিতে নেমে বাবর আজমকে প্রথমেই হারিয়ে ফেলে পাকিস্তান। ৬ বলে ৮ রান করে মার্ক উডের বলে ক্যাচ তুলে দিয়ে আউট হন তিনি। মোহাম্মদ রিজওয়ানও ১৪ বলে ৮ রান করে বোল্ড হন টপলের বলে।

এরপর আর সেভাবে কখনওই ঘুরে দাঁড়াতে পারেনি পাকিস্তানের ব্যাটিং। অনেকটা একা লড়াই করেন শাহ মাসুদ। শেষ অবধি অপরাজিত থেকে ৩ চার ও ৪ ছক্কায় ৪০ বলে ৬৬ রান আসে তার ব্যাট থেকে। এছাড়া ২১ বলে ২৯ রান করেন খুশদিল শাহ। ইংল্যান্ডের পক্ষে ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩ উইকেট নেন মার্ক উড। এছাড়া আদিল রশিদ দুই, রিচে টপলে ও স্যাম কারান নেন একটি করে উইকেট।

সূত্র: এনডিটিভি

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App