×

বিনোদন

কেমন পারিশ্রমিক নেন হলিউড তারকারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫২ পিএম

কেমন পারিশ্রমিক নেন হলিউড তারকারা
কেমন পারিশ্রমিক নেন হলিউড তারকারা

তারকাদের ইনকাম কেমন এ নিয়ে ভক্তদের মনে কৌতূহল থাকে। প্রতি সিনেমায় কাজ করে কে কত পারিশ্রমিক নেন, সে খবর জানতেও তাদের আগ্রহের কমতি নেই। পাঠকদের জন্য থাকছে হলিউড তারকাদের পারিশ্রমিকের খবর।

ড্যানিয়েল ক্রেগ সর্বোচ্চ পারিশ্রমিক নেয়া অভিনেতা ড্যানিয়েল ক্রেগ। ‘জেমস বন্ড’খ্যাত এই অভিনেতার পারিশ্রমিক ১০০ মিলিয়ন ডলারেরও বেশি।

টম ক্রুজ টপ গান বা মিশন ইম্পসিবল সিরিজ অভিনেতা টম ক্রুজ ছবিপ্রতি পারিশ্রমিক নেন ৫০-৬০ মিলিয়ন ডলার।

ডোয়াইন জনসন (দ্য রক) দ্য রক ফাস্ট এন্ড ফিউরিয়াস সিরিজে অভিনয় করে পেয়েছেন তুমুল জনপ্রিয়তা। পারিশ্রমিকটাও তাই ছবিপ্রতি বেড়ে দাঁড়িয়েছে ৫০ মিলিয়ন ডলার।

রবার্ট ডাউনি জুনিয়র ৫৭ বছর বয়সি এই অভিনেতা অ্যাভেঞ্জার্স : এন্ডগেম থেকে কমপক্ষে ৭৫ মিলিয়ন ডলার উপার্জন করেছেন। বর্তমানে ছবিপ্রতি নেন ৩৫-৪০ মিলিয়ন ডলার। যদিও বছরের পর বছর ধরে প্রতিটি মার্ভেল চলচ্চিত্রে ডাউনি জুনিয়রের রেমুনারেশন ওঠানামা করছে।

লিওনার্দো ডি ক্যাপ্রিও টার্মিনেটর থেকে টাইটানিক। এরপর ২০২২ সালে কিলারস অব দ্য ফ্লাওয়ারস মুন-এ বৈচিত্র্যময় চরিত্রে অভিনয় করেছেন। পারিশ্রমিক ৫০ মিলিয়ন ডলার।

ব্রি লারসন অভিনেত্রী, চলচ্চিত্র নির্মাতা ও সংগীতজ্ঞ ব্রি লারসন ‘ক্যাপ্টেন মার্ভেল’-এর জন্য ৫ মিলিয়ন ডলার নিয়েছেন।

অ্যাডাম স্যান্ডলার প্রযোজক, সংগীত পরিচালক ও চিত্রনাট্যকার স্যান্ডলার ৩ কোটি ৭০ লাখ ডলার পারিশ্রমিক নেন।

ডেনজেল ওয়াশিংটন ওয়াশিংটনের উল্লেখযোগ্য কাজের মধ্যে দ্য ইকুয়ালাইজার, আমেরিকান গ্যাংস্টার, ট্রেনিং ডে, ম্যান অন ফায়ার রয়েছে। ছবিপ্রতি পারিশ্রমিক নেন ৫০ মিলিয়ন ডলার।

লিয়াম নেসন টেকেন, শিন্ডার্স লিস্ট, স্টার ওয়ার্স নেসনকে মনে করিয়ে দেয়ার জন্য যথেষ্ট। পারিশ্রমিক নেন ৩০-৩৫ মিলিয়ন ডলার।

ভিন ডিজেল ফাস্ট এন্ড ফিউরিয়াস খ্যাত এই অভিনেতা সর্বাধিক উপার্জনকারী অভিনেতা। ছবিপ্রতি দেয়া হয় ৩৫ মিলিয়ন ডলার।

ক্রিস হেমসওয়ার্থ যিনি থর হিসেবে বিখ্যাত। তিনি প্রতি ছবিতে প্রায় ২০-৩০ মিলিয়ন ডলার পারিশ্রমিক নেন।

ব্র্যাড পিট তার চলচ্চিত্র প্রযোজক ও অভিনেতা হিসেবে রয়েছে সুনাম। বিশ্বের অন্যতম সুদর্শন অভিনেতা প্রতি ছবিতে পারিশ্রমিক নেন প্রায় ২০ মিলিয়ন ডলার।

স্কার্লেট জোহ্যানসন মার্কিন চলচ্চিত্র অভিনেত্রী ও গায়িকা স্কার্লেট জোহ্যানসন। ব্ল্যাক উইডো’র জন্য তার পারিশ্রমিক ছিল ২০ মিলিয়ন ডলার।

গাল গাদোত সুন্দরী অভিনেত্রী গাল গাদোত ফাস্ট এন্ড ফিউরিয়াস দিয়ে পরিচিতি পেলেও সবাই তাকে ওয়ান্ডার ওম্যান হিসেবে চেনে। ওয়ান্ডার ওম্যান ১৯৮৪’র জন্য পারিশ্রমিক নিয়েছেন ১০ মিলিয়ন ডলার।

চ্যানিং টটাম এই অভিনেতা ২০১২ সালে ম্যাজিক মাইক করতে পারিশ্রমিক হাঁকিয়েছিলেন মাত্র ২ মিলিয়ন ডলার। তা বাড়তে বাড়তে হয়েছে ২৫ মিলিয়ন ডলার। প্রতি ছবিতে গুনে গুনে ডলার দিতে হয় চ্যানিং টটামকে।

হিউ জ্যাকম্যান এক্স ম্যান নামেই বিখ্যাত তিনি। এই অস্ট্রেলিয়ান অভিনেতা, গায়ক ও প্রযোজক ছবিপ্রতি নেন ২০ মিলিয়ন ডলার মাত্র।

মার্ক ওয়েলবার্গ ৫৩টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি। ২০২০ সালে মুক্তিপ্রাপ্ত তার ‘স্পেন্সার কনফিডেন্সিয়াল’-এর ব্লকবাস্টার হিট ছবি। তিনি ৩৮ মিলিয়ন ডলার নেন।

মাইকেল বি. জর্ডান দুই দশকেরও বেশি সময় ধরে অভিনয় করছেন। জর্ডান ব্ল্যাক প্যান্থার ছবিতে খলচরিত্রে অনবদ্য অভিনয় করেছেন। তিনি ছবিপ্রতি নেন ২০ মিলিয়ন ডলার।

রায়ান গসলিং স্পাই অ্যাকশন-থ্রিলার দ্য গ্রে ম্যান ছাড়াও রোমান্টিক ড্রামা দ্য নোটবুক-এ অভিনয়ের জন্য বিখ্যাত তিনি। ছবিপ্রতি ২০ মিলিয়ন ডলার নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App