×

খেলা

কাঁদলেন ফেদেরার, কাঁদালেনও (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫২ পিএম

কাঁদলেন ফেদেরার, কাঁদালেনও (ভিডিও)

ক্যারিয়ারের শেষদিনে নিজের আবেগকে নিয়ন্ত্রণ করতে পারেননি ফেদেরার

সর্বশেষ্ঠ টেনিস তারকা হিসেবে পরিচিত রজার ফেদেরার। টেনিস কোর্ট থেকে বিদায় নেয়ার মুহূর্তে আবেগ ধরে রাখতে পারলেন না। তিনি কাঁদলেন এবং কাঁদালেনও।

২৪ বছরের ক্যারিয়ারের আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) শেষদিনে নিজের আবেগকে নিয়ন্ত্রণ করতে পারেননি ফেদেরার।

ম্যাচ শেষ করে সঞ্চালকের সঙ্গে কথা বলতে বলতে অঝোরে কাঁদলেন টেনিসের রাজা। কখনও স্ত্রী মির্কাকে জড়িয়ে ধরে, কখনও সন্তানদের কাছে টেনে নিয়ে, কখনও সতীর্থদের আলিঙ্গন করে। হাউ হাউ করে কাঁদছিলেন নাদাল। জকোভিচও বারবার চোখ মুছছিলেন। সেই সঙ্গে কাঁদলো গোটা টেনিস বিশ্ব। কোর্টে আর দেখা যাবে না টেনিসের রাজাকে।

ফেদেরার তার বিদায়ী ভাষণে বলেন, ‘আমরা এটা (দুঃখের সময়) কাটিয়ে উঠব। দিনটা দারুণ। সবাইকে বলেছি, আমি সুখী। খারাপ লাগছে না। শেষবারের মতো নিজের জুতার ফিতা বাঁধা উপভোগ করেছি। সবকিছুই ছিল শেষবারের মতো।’

অবসরের ঘোষণা আগেই দিয়েছিলেন টেনিস কোর্টের এই মহাতারকা। বাকি ছিল শুধু আনুষ্ঠানিকতা। ক্যারিয়ারের শেষ ম্যাচে কোর্টের চিরপ্রতিদ্বন্দী রাফায়েল নাদালের সঙ্গে জুটি বেঁধেছিলেন ফেদেরার। তাই জয়ও ছিল ভক্তদের প্রত্যাশিত।

তবে শেষটা মধুর হয়নি ফেদেরারের। টিম ইউরোপের হয়ে দ্বৈত জুটি হিসেবে নামা ফেদেরার ও নাদাল হেরেছেন টিম ওয়ার্ল্ডের জুটি ফ্রান্সিস তিয়াফো ও জ্যাক সকের কাছে। ৪-৬, ৭-৬ (৭ /২), ১১-৯ গেমের হারে শেষ হয়েছে ফেদেরারের ক্যারিয়ার।

২০ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ফেদেরারের ক্যারিয়ার যদিও আরো কিছুটা দীর্ঘায়িত হতে পারতো। কিন্তু হাঁটুর ইনজুরির কারনে গত বছরের জুলাইয়ে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালের পর থেকে আর কোর্টে নামতে পারেননি। ৪১ বছর বয়সে তাই টেনিসকে বিদায় জানাতেই হলো। লন্ডনের হাজারো সমর্থকও প্রিয় তারকার বিদায়ে অনেকটাই আবেগী হয়ে পড়েছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App