দর্শকের মন জয় করেছে ‘অপারেশন সুন্দরবন’

আগের সংবাদ

মিয়ানমারের গোলা বন্ধে সেনা মহড়ার পরামর্শ কূটনীতিকদের

পরের সংবাদ

সবচেয়ে বেশি ছক্কার মালিক রোহিত

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ৯:১৭ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১১:০৬ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪ ছক্কা হাঁকিয়ে বিশ্বরেকর্ড করেছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা। এখন তিনি এই ফরম্যাটে সবচেয়ে বেশি ছক্কার মালিক বনে গেছেন।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে রোহিত ২০ বলে করেন ৪৬ রান, যে ইনিংসে চারটি করে চার-ছক্কা হাঁকান ‘হিটম্যান’ খ্যাত এই ওপেনার। একই সাথে বৃষ্টির কারণে ৮ ওভারে নেমে আসা ম্যাচও জিতেছে ভারত। খবর হিন্দুস্তান টাইমসের।

আইসিসি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, টি-টোয়েন্টি ক্রিকেটে রোহিতের ব্যাট থেকে আসা মোট ছক্কা এখন ১৭৬টি। ১৭২ ছক্কা নিয়ে দ্বিতীয় স্থানে আছেন নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল। এরপরের স্থানটি ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিস গেইলের। টি-টোয়েন্টিতে ১২৪টি ছক্কা মেরেছেন এই বাঁহাতি। এছাড়া ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ইয়ন মরগান ১২০টি এবং অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১১৯ ছক্কা নিয়ে তালিকায় চতুর্থ ও পঞ্চম অবস্থানে।

সূত্র মতে, টি-টোয়েন্টি ক্রিকেটে ১৩৮ ম্যাচ খেলে ৩,৬৭৭ রান করেছেন রোহিত। ৪টি সেঞ্চুরি ও ২৮টি হাফসেঞ্চুরি রয়েছে রোহিতের ঝুলিতে। মোট রানের মধ্যে ১,০৫৬ এসেছে ছক্কা মেরে। অর্থাৎ রানের ২৮.৭১ শতাংশই এসেছে রোহিতের মারা ছক্কা থেকে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়