×

সারাদেশ

সাতক্ষীরায় সাফ চ্যাম্পিয়ন অধিনায়ককে বর্ণিল অভ্যর্থনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৫:০২ পিএম

সাতক্ষীরায় সাফ চ্যাম্পিয়ন অধিনায়ককে বর্ণিল অভ্যর্থনা

সাবিনা খতুনকে সাতক্ষীরায় ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে। ছবি: ভোরের কাগজ

সাতক্ষীরায় সাফ চ্যাম্পিয়ন অধিনায়ককে বর্ণিল অভ্যর্থনা

গোলমেশিন খ্যাত জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাফ চ্যাম্পিয়ন সাবিনা খতুনকে সাতক্ষীরায় ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) ভোরে সাবিনা সাতক্ষীরায় পৌঁছালে সার্কিট হাউজে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থাসহ বিভিন্ন সংগঠন ফুলেল শুভেচ্ছা জানান। পরে সাবিনাকে নিয়ে মোটর শোভাযাত্রায় শহরে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়।

এসময় সর্বস্তরের মানুষ সাফ চ্যাম্পিয়ন বিজয়ী নারী দলের অধিনায়ক সাবিনা খাতুনকে ফুল ছিটিয়ে হাত নেড়ে শুভেচ্ছা জানান। নিজ জেলা সাতক্ষীরায় ফেরার পর থেকে সাবিনা খাতুন এমন সম্মান পেয়ে অভিভূত হয়েছেন। এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আশরাফুজ্জামান আশু, সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থা যুগ্ম সাধারণ সম্পাদক মীর তাজুল ইসলাম রিপন, ফারহা দিবা খান সাথী প্রমুখ।

সাবিনা সাংবাদিকদের জানান, তিনি কখনও ভাবেননি দেশের মানুষ নিজ জেলার মানুষের কাছ থেকে এমন ভালোবাসা পাবেন। তার লক্ষ্য আগামীতে দেশের জন্য নারী ফুটবলে আরও ভাল কিছু করার। তারপর নিজ বাড়িতে সাংবাদিকদের সাবিনা পশ্চাৎপদ সমাজে একজন মেয়েকে খেলোয়াড়ই জীবনে প্রতিষ্ঠা পাওয়ার জন্য প্রচুর সংগ্রামের কথা তুলে ধরেন তিনি।

সাবিনা খাতুন সাতক্ষীরার পলাশপোলে জন্ম নেওয়া এই নারী ফুটবলার ২০০৭ সালে অষ্টম শ্রেণিতে পড়াকালীন ফুটবলে পা রেখেছিলেন। ২০০৯ সালেই জাতীয় দলে সুযোগ পান তিনি। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। ২০১৬ সালে তিনি বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়কত্ব পান। সাবিনার উঠে আসার পেছনে স্থানীয় কোচ আকবার আলীর অবদানই বেশি বলে জানান তিনি। সাবিনার আগামী দিনের লক্ষ্য আসিয়ান গেমস এ দেশের জন্য ভাল কিছু করার। সাতক্ষীরার মেয়েরা যাতে জাতীয় ফুটবলে আরোও বিশেষ ভুমিকা রাখতে পারে তার জন্য তিনি একটি একাডেমি প্রতিষ্ঠা করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App