×

বিনোদন

কর ফাঁকির অভিযোগ ভুয়া: শাকিরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২২, ১২:১৬ পিএম

কর ফাঁকির অভিযোগ ভুয়া: শাকিরা

কলম্বিয়ান গায়িকা শাকিরা

কর ফাঁকির অভিযোগ ভুয়া: শাকিরা

কলম্বিয়ান গায়িকা শাকিরা

স্পেনে কর ফাঁকির অভিযোগকে ‘ভুয়া’ বলে উড়িয়ে দিলেন কলম্বিয়ান গায়িকা শাকিরা। তার কাছে যা পাওনা ছিল সবকিছুই তিনি পরিশোধ করেছেন।

পশ্চিমা গণমাধ্যমগুলো জানিয়েছে, ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত যা আয় করেছেন, তার কর দেননি শাকিরা। স্প্যানিশ কর অফিসের দাবি অনুযায়ী, ১৪.৫ মিলিয়ন ইউরো কর ফাঁকি দিয়েছেন এই পপস্টার। এমনকি ৮ বছরের জন্য জেলেও যেতে পারেন ‘ওয়াকা ওয়াকা’ তারকা। তখন শাকিরার মুখপাত্র কথা বললেও তিনি মুখ খোলেননি। এবার তিনি নিজেই কথা বললেন।

শাকিরার মতে, স্পেনে তিনি ১৮৩ দিনের বেশি থাকেননি। তাই তাকে আনুষ্ঠানিক নাগরিক বলা যাবে না। সুতরাং তাকে কর ফাঁকির অভিযোগে আটকানো যাবে না। শাকিরা এই অভিযোগের বিরুদ্ধে লড়াই করে যাবেন।

শাকিরা বলেন, ‘যা আমি বিশ্বাস করি, তার পক্ষে লড়াই করে যাব। কারণ এগুলো আমার বিরুদ্ধে ভুয়া অভিযোগ। প্রথমত আমি এক বছরে ১৮৩ দিনের বেশি থাকিনি। আমি সারা বিশ্বেই আমার পেশাদার আচরণ বজায় রাখি।’

শুধু তাই নয়, শাকিরা জানিয়েছেন, এই অভিযোগের আগে তার কাছে যে কর পাওনা ছিল তা তিনি পরিশোধ করেছেন। শাকিরাকে পরামর্শ দিচ্ছেন বিশ্বের শীর্ষ চার কর বিশেষজ্ঞ ফার্মের একটি। শাকিরা বলেন, ‘সুতরাং আমি প্রথম দিন থেকেই একেবারে ঠিকঠাক আছি। আছি পরিষ্কার।’

সূত্র: হার্পার্স বাজার, মার্সা

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App