বাণিজ্য সম্প্রসারণে সম্মত বাংলাদেশ-কম্বোডিয়া

আগের সংবাদ

বিকেলের নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

হোয়াটসঅ্যাপ প্রোফাইলে যুক্ত হচ্ছে কিউআর কোড

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ৩:৪৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ৩:৪৯ অপরাহ্ণ

ইউআরএল-এর মাধ্যমে নিজের হোয়াটসঅ্যাপ প্রোফাইল শেয়ার করার নতুন সুযোগ আসছে। বিটা আপডেটে অ্যানড্রয়েড গ্রাহকরা এ ফিচার ব্যবহার শুরু করতে পারবেন বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ।

প্রোফাইল শেয়ার করার নতুন এ বাটন যুক্ত হওয়ার পরে আপনি নিজের প্রোফাইলের একটি লিঙ্ক তৈরি করতে পারবেন।

এ লিঙ্কে ট্যাপ করে খুব সহজে আপনার সঙ্গে অন্য যে কোনো ব্যক্তি হোয়াটসঅ্যাপ চ্যাট শুরু করতে পারবেন।

প্রোফাইলের জন্য একটি কিউআর কোড তৈরির সুবিধা দিচ্ছে হোয়াটসঅ্যাপ। যা আপনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন। এর ফলে নিজের ফোন নম্বর শেয়ার না করেই আপনি নিজের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট শেয়ার করতে পারবেন।

অ্যানড্রয়েড ফোনে : ধাপ ১। স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করুন। ধাপ ২। এবার ডান দিকে উপরে ‘থ্রি-ডট’ মেনু সিলেক্ট করুন। ধাপ ৩। মেনু থেকে সেটিংস সিলেক্ট করুন। ধাপ ৪। হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট নামের পাশে কিউআর কোড অপশন বেছে নিন। ধাপ ৫। এবার শেয়ার আইকনে ট্যাপ করে কিউআর কোড নিজের গ্যালারিতে সেভ করুন।

আইফোনে : ধাপ ১। আইফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করুন। ধাপ ২। ডান দিকে নিচে সেটিংস অপশন সিলেক্ট করুন। ধাপ ৩। অ্যাকাউন্ট নামের পাশে কিউআর কোড অপশন বেছে নিন। ধাপ ৪। শেয়ার আইকনে ট্যাপ করে গ্যালারিতে সেভ করুন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়