আজকের সংবাদপত্র পর্যালোচনা

আগের সংবাদ

জাতিসংঘে ফিলিস্তিনের পক্ষে বললেন ইসরায়েলের প্রধানমন্ত্রী

পরের সংবাদ

সিরীয় উপকূলে নৌকাডুবিতে ৩৪ অভিবাসী নিহত

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১০:৪০ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:২৪ অপরাহ্ণ

সিরিয়ার উপকূলে অভিবাসীদের বহনকারী একটি নৌকা ডুবে ৩৪ জন প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় জীবিত উদ্ধার করা হয়েছে আরও অনেককে। অভিবাসী ও শরণার্থীদের বহনকারী এই নৌকা যাত্রা শুরু করেছিল লেবানন থেকে।

পথিমধ্যে সিরিয়ার উপকূলে নৌকাটি ডুবে গেলেই এ হতাহতের ঘটনা ঘটে। দেশটির স্থানীয় সময় বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সিরিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, নৌকাডুবির ঘটনার পর মৃত অবস্থায় উদ্ধার করা লোকের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ জনে। এছাড়া জীবিত উদ্ধার হওয়া আরও ২০ জনকে তার্তুসের বাসেল হাসপাতালে চিকিৎসা করা হচ্ছে।

সিরিয়ার পরিবহন মন্ত্রণালয় বেঁচে যাওয়া ব্যক্তিদের উদ্ধৃত করে বলেছে, গত মঙ্গলবার লেবাননের উত্তর মিনিয়েহ অঞ্চল থেকে নৌকাটি যাত্রা শুরু করে ও এটিতে ১২০ থেকে ১৫০ জনের মধ্যে আরোহী ছিল।

সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ডুবে যাওয়া নৌকাটিতে বিভিন্ন দেশের মানুষ ছিল। দেশ ছেড়ে যাওয়া অভিবাসীরা উত্তর লেবাননের উপকূলীয় এলাকার বাসিন্দা। এটি মূলত মধ্যপ্রাচ্যের ছোট এই দেশটির সবচেয়ে দরিদ্র অঞ্চল।

সূত্র: আল জাজিরা

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়