শুভেচ্ছা জানাতে সাফজয়ী নীলার বাড়িতে জেলা প্রশাসক

আগের সংবাদ

প্রাকৃতিক উপায়ে দাঁত হবে ঝকঝকে সাদা!

পরের সংবাদ

সাফজয়ীদের ১ কোটি টাকা পুরস্কার দেবে সেনাবাহিনী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১০:৪০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ৪:১১ পূর্বাহ্ণ

সাফজয়ী নারী ফুটবল দলকে ১ কোটি টাকার পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ সেনাবাহিনী। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলকে এক কোটি টাকা পুরস্কার দেবে সেনাবাহিনী। আগামী ২৭ সেপ্টেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে সাফজয়ী নারী ফুটবলারদের জন্য সংবর্ধনার আয়োজন করা হয়েছে। সেখানেই সেনাবাহিনীর পক্ষ থেকে এ পুরস্কার সাফজয়ী জাতীয় নারী ফুটবল দলকে দেয়া হবে।

এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও তমা গ্রুপ সাফজয়ী মেয়েদের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা দিয়েছে।

গত সোমবার নেপালের কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সোয়া ৫টায় শুরু হয় ফাইনালের শিরোপা লড়াই। প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে গিয়েছিল সাবিনা খাতুনরা। পুরো ম্যাচে উপভোগ্য ফুটবল উপহার দিয়েছে দুই দলই; কিন্তু গোলের খেলায় সাবিনাদের সামনে দাঁড়াতেই পারেনি স্বাগতিক নেপাল। শেষ পর্যন্ত ৩-১ গোলে তাদের হারিয়েই নারী ফুটবলে ইতিহাস গড়লো বাংলাদেশ। প্রথমবারের মতো নারী সাফের শিরোপা জিতলো সাবিনা-কৃষ্ণারা। ট্রফি নিয়ে বুধবার দুপুরে দেশে ফিরেছেন চ্যাম্পিয়ন কন্যারা। গোটা দেশ বরণ করে নিয়েছে তাদের।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়