আওয়ামী লীগ নেতা হুমায়ূন কবিরকে শোকজ

আগের সংবাদ

শুভেচ্ছা জানাতে সাফজয়ী নীলার বাড়িতে জেলা প্রশাসক

পরের সংবাদ

মির্জা ফখরুলের হুঁশিয়ারি

সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দেব

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ৯:৫৩ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ৪:২৯ পূর্বাহ্ণ

সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবদল নেতা শহীদুল ইসলাম শাওনের জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

মির্জা ফখরুল বলেন, আমরা শপথ নেব শাওন যে গণতন্ত্র, মানুষের অধিকার আদায়, ভোটাধিকার আদায়ের জন্য প্রাণ দিয়েছেন তা আমরা অর্জন করবো। আমরা বাংলাদেশের সব মানুষ ঐক্যবদ্ধ হয়ে এ সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করবো। তবেই শাওনের প্রতি সত্যিকারের শ্রদ্ধা নিবেদন করা হবে।

তিনি বলেন, শাওনের রক্ত আমাদের আজ নতুন করে শপথ নেওয়াচ্ছে যে, আমরা যেকোনো মূল্যে এই ফ্যাসিবাদী কর্তৃত্ববাদী সরকারের পতন ঘটিয়ে শাওনের যে আত্মত্যাগ সেই আত্মত্যাগের প্রতিদান দেব।

শুক্রবার বিকাল ৬টার দিকে ঢাকা মেডিকেল কলেজের মর্গ থেকে লাশবাহী অ্যাম্বুলেন্সে করে শাওনের কফিন নয়াপল্টনে নিয়ে যাওয়া হয়। দলের পক্ষ থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় দলীয় পতাকা দিয়ে ঢেকে রাখা কফিনে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান।

গত বুধবার জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি ও দলীয় নেতা-কর্মী হত্যার প্রতিবাদে মুন্সিগঞ্জ শহরের অদূরে মুক্তারপুরে বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে জেলা বিএনপি। বেলা তিনটার দিকে সেখানে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। সংঘর্ষের মধ্যে গুলিতে শাওন ভূঁইয়া ও বিএনপির সমর্থক জাহাঙ্গীর মাদবর (৩৮) গুরুতর আহত হন। সন্ধ্যা সাতটার দিকে শাওনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। এর পর থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। বৃহস্পতিবার রাত নয়টার দিকে তার মৃত্যু হয়।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়