শাওন হত্যার প্রতিবাদ গণঅধিকার পরিষদের

আগের সংবাদ

রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

পরের সংবাদ

সন্ত্রাস রুখতে প্রতি ওয়ার্ডে কমিটির নির্দেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ২:৪৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ২:৪৯ অপরাহ্ণ

সিটি করপোরেশন এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় রাখতে প্রতি ওয়ার্ড কমিটি গঠনের নির্দেশনা দিয়েছে স্থানীয় সরকার বিভাগ। ২৮ জুলাই প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশনা অনুসরণ করে ১৫ সেপ্টেম্বর প্রজ্ঞাপন জারি হয়।

প্রথম পর্যায়ে সিটি করপোরেশনের প্রত্যেক ওয়ার্ডে ‘সামাজিক-সম্প্রীতি কমিটি গঠন’ করতে হবে। কাউন্সিলরের নেতৃত্বে বিভিন্ন্ন শ্রেণির প্রতিনিধির সমন্বয়ে গঠিত এ কমিটি ইস্যুভিত্তিক সম্প্রীতি সমাবেশের আয়োজন করবে। এদের কার্যক্রম তদারকি করতে সিটি করপোরেশনের মেয়রের নেতৃত্বে বিভিন্ন শ্রেণির প্রতিনিধি সমন্বিতভাবে কাজ করবেন। ‘সহিংসতা ও সন্ত্রাসবাদ’ মোকাবিলা করে ওয়ার্ডে শান্তিশৃঙ্খলা বজায় রাখা এ কমিটির মূল উদ্দেশ্য।

কমিটি গঠন, সভা-সমাবেশের যাবতীয় ব্যয় সিটি করপোরেশনগুলো নিজস্ব (রাজস্ব) তহবিল থেকে হবে। প্রতি তিন মাসে অন্তত সম্প্রীতি সমাবেশ করে। এসংক্রান্ত প্রতিবেদন স্থানীয় সরকার বিভাগকে দিতে হবে। আর এ কমিটি কাজের সুবিধায় এক বা একাধিক সদস্য কো-অপ্ট করতে পারবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়