এমন তৎপরতা সর্বত্র দেখতে চাই

আগের সংবাদ

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম আরও কমল

পরের সংবাদ

ভারতীয় নতুন হাইকমিশনার ঢাকায়

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:৪৯ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:৪৯ পূর্বাহ্ণ

দায়িত্ব পালন করতে ঢাকায় পৌঁছেছেন ভারতীয় নতুন হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। গতকাল বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, গত বুধবার রাতে নতুন হাইকমিশনার ঢাকায় এসেছেন বলে ভারতীয় হাইকমিশন জানিয়েছে।

শিগগিরই রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে পরিচয়পত্র পেশের পর তিনি হাইকমিশনার হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন শুরু করবেন। প্রসঙ্গত, প্রণয় ভার্মা বিদায়ী হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীর স্থলাভিষিক্ত হয়েছেন।

গত ২৯ জুলাই ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ভিয়েতনামে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত প্রণয় কুমার ভার্মাকে বাংলাদেশের পরবর্তী হাইকমিশনার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। অল্প সময়ের মধ্যেই তিনি বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার হিসেবে যোগ দেবেন। প্রণয় কুমার ২০১৯ সালের ২৫ জুলাই ভিয়েতনামে রাষ্ট্রদূত নিযুক্ত হন। ভিয়েতনামে রাষ্ট্রদূত হওয়ার আগে তিনি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে পূর্ব এশিয়া বিভাগে নিয়োজিত ছিলেন। তার আগে এ কূটনীতিক ভারতের পরমাণু কূটনীতিক হিসেবে অ্যাটমিক এনার্জিতে কাজ করেন। ১৯৯৪ সালে ভারতের ফরেন সার্ভিসে যোগ দেয়া প্রণয় কুমার কূটনীতিক হিসেবে হংকং, সানফ্রানসিসকো, ওয়াশিংটন ডিসি ও কাঠমান্ডুতে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়