সকালের নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

বার্সেলোনায় থাকতে যে ৯ শর্ত দিয়েছিলেন মেসি

পরের সংবাদ

চলচ্চিত্রের উন্নয়ন

বাংলাদেশ ব্যাংক-অগ্রণী ব্যাংক চুক্তি স্বাক্ষর

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১১:৩১ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১১:৫৬ পূর্বাহ্ণ

দেশীয় চলচ্চিত্র শিল্পের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার লক্ষ্যে বিদ্যমান সিনেমা হলগুলো সংস্কার ও আধুনিকায়ন এবং নতুন সিনেমা হল নির্মাণের উদ্দেশ্যে সিনেমা হল মালিকদের স্বল্প সুদে দীর্ঘমেয়াদি ঋণ ও বিনিয়োগ প্রদানে প্রধানমন্ত্রীর নির্দেশনায় বাংলাদেশ ব্যাংক কর্তৃক ১ হাজার কোটি টাকার একটি বিশেষ পুনঃঅর্থায়ন স্কিম গঠন করা হয়।

স্কিমের আওতায় ঋণ কার্যক্রম পরিচালনা করার জন্য গত ২১ সেপ্টেম্বর বাংলাদেশ ব্যাংকের সম্মেলন কক্ষে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে অগ্রণী ব্যাংক লিমিটেডের অংশীদারিত্ব চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তিতে স্বাক্ষর করেন অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মুরশেদুল কবীর এবং বাংলাদেশ ব্যাংকের পক্ষে ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশনের (ডিওএস) পরিচালক মো. আব্দুল মান্নান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ কে এম সাজেদুর রহমান খান, নির্বাহী পরিচালক ও অগ্রণী ব্যাংকের পর্যবেক্ষক মো. আওলাদ হোসেন চৌধুরী, অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক (ক্রেডিট) ড. মো. আব্দুল্লাহ আল মামুন এবং ক্রেডিট পলিসি ডিভিশনের প্রধান উপমহাব্যবস্থাপক মো. আবু হাসান তালুকদার। উল্লেখ্য, এই পুনঃঅর্থায়ন স্কিমের আওতায় হল মালিক বিদ্যমান সিনেমা হল সংস্কার, আধুনিকায়ন এবং নতুন সিনেপ্লেক্স নির্মাণের জন্য মাত্র ৪ দশমিক ৫০ শতাংশ হার সুদে ঋণ গ্রহণ করতে পারবেন। তারা বিদ্যমান হল সংস্কার বা আধুনিকায়নের জন্য সর্বোচ্চ ৫ কোটি এবং নতুন সিনেপ্লেক্স নির্মাণের জন্য সর্বোচ্চ ১০ কোটি টাকা পর্যন্ত ঋণ সুবিধা পাবেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়