প্রাকৃতিক উপায়ে দাঁত হবে ঝকঝকে সাদা!

আগের সংবাদ

রুশ বাহিনীর খবরদারিতে ইউক্রেনের ৪ অঞ্চলে গণভোট

পরের সংবাদ

ট্রিপ লাভার মনিটর এয়ারলাইনে বর্ষসেরা আবদুল্লাহ আল মামুন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১১:৪৩ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০৭ পূর্বাহ্ণ

‘ট্রিপ লাভার মনিটর এয়ারলাইন অব দ্য ইয়ার ২০২২’- এ চার ক্যাটাগরিতে সেরা হয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। একইসঙ্গে এভিয়েশন এন্টারপ্রেনার অব দ্য ইয়ার হয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে বাংলাদেশ মনিটর আয়োজিত গালা অ্যাওয়ার্ড নাইটে সেরা এয়ারলাইন্সের এ প্রতিনিধির হাতে পুরস্কার তুলে দেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। বক্তব্য দেন বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেইঞ্জ কমিশিনের চেয়ারম্যান প্রফেসর শিবলি রুবাইয়াত উল ইসলাম, ট্রিপ লাভার লিমিটেড এর হেড অব অপারেশনস নিশা তাসনিম শেখ, অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম।

ইকোনমিক ক্লাসের সেরা খাবার ক্যাটাগরিতে ব্রোঞ্জ অ্যাওয়ার্ড, সেরা আঞ্চলিক এয়ারলাইন্স ক্যাটাগরিতে সিলভার অ্যাওয়ার্ড, সেরা অনটাইম পারফর্মেন্স ক্যাটাগরিতে ব্রোঞ্জ অ্যাওয়ার্ড এবং বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স ক্যাটাগরিতে গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ইউএস-বাংলা এয়ারলাইন্স বাংলাদেশের সর্ববৃহৎ বেসরকারি বিমান সংস্থা। এটি ২০১৪ সালের ১৭ জুলাই সর্বপ্রথম দুটি উড়োজাহাজ দিয়ে অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার মাধ্যমে তাদের কার্যক্রম শুরু করে।
বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স সব অভ্যন্তরীণ রুটসহ আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, চেন্নাই, মালে, গুয়াংজু, কুয়ালালামপুর, দোহা, শারজাহ, দুবাই, মাস্কাট ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে।

এভিয়েশন ও পর্যটনবিষয়ক প্রকাশনা ‘বাংলাদেশ মনিটর’ এর জরিপের ভিত্তিতে বিজয়ীদের নির্বাচিত করা হয়। ২০২১ ও ২০২২ সালে যারা কমপক্ষে চারবার আকাশপথে ভ্রমণ করেছেন, তারা অনলাইনে নিজের পছন্দের এয়ারলাইন্সকে ভোট দিতে পেরেছেন। ভোটগ্রহণ শেষ হয় চলতি বছরের ৩০ এপ্রিল। ১৪টি ক্যাটাগরিতে এয়ারলাইন্সগুলোর সেবার মান নিয়ে ভোট দেন যাত্রীরা।

এছাড়া বিভিন্ন ক্যটাগরিতে পুরস্কারপ্রাপ্তদের মধ্যে রয়েছে – সেরা বিজনেস ক্লাস ক্যাটাগরিতে সিঙ্গাপুর এয়ারলাইন্স ব্রোঞ্জ, কাতার এয়ারওয়েজ সিলভার এবং এমিরেটস এয়ারলাইন্স গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে । সেরা ইকোনমি ক্লাস ক্যাটাগরিতে টার্কিশ এয়ারলাইন্স ব্রোঞ্জ, এমিরেটস এয়ারলাইন্স সিলভার এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে।

বেস্ট ইন ফ্লাইট এন্টারটেইনমেন্ট ক্যাটাগরিতে সিঙ্গাপুর এয়ারলাইন্স ব্রোঞ্জ, কাতার এয়ারওয়েজ সিলভার এবং এমিরেটস এয়ারলাইন্স গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে। বিজনেস ক্লাসের সেরা খাবার ক্যাটাগরিতে সিঙ্গাপুর এয়ারলাইন্স ব্রোঞ্জ, কাতার এয়ারওয়েজ সিলভার এবং এমিরেটস এয়ারলাইন্স গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে।

ইকোনমিক ক্লাসের সেরা খাবার ক্যাটাগরিতে ইউএস-বাংলা এয়ারলাইন্স ব্রোঞ্জ, এমিরেটস এয়ারলাইন্স সিলভার এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে। সেরা আঞ্চলিক এয়ারলাইন ক্যাটাগরিতে শ্রীলঙ্কান এয়ারলাইন্স ব্রোঞ্জ, ইউএস-বাংলা এয়ারলাইন্স সিলভার এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে।

সেরা দূরপাল্লার এয়ারলাইন ক্যাটাগরিতে সিঙ্গাপুর এয়ারলাইন্স ব্রোঞ্জ, কাতার এয়ারওয়েজ সিলভার এবং এমিরেটস এয়ারলাইন্স গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে। সর্বাধিক জনপ্রিয় ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রাম ক্যাটাগরিতে সিঙ্গাপুর এয়ারলাইন্স ক্রিস ফ্লাইয়ার ব্রোঞ্জ, এমিরেটস স্কাইওয়ার্ডস সিলভার এবং কাতার এয়ারওয়েজ প্রিভিলেজ ক্লাব গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে।

সেরা এয়ারপোর্ট লাউঞ্জ ক্যাটাগরিতে বলাকা এক্সিকিউটিভ লাউঞ্জ বাই হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকা ব্রোঞ্জ, ইবিএল স্কাই লাউঞ্জ সিলভার এবং সিটি ব্যাংক এমিক্স লাউঞ্জ গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে। সেরা বাজেট এয়ারলাইন ক্যাটাগরিতে ফ্লাই দুবাই ও সালাম এয়ার ব্রোঞ্জ, এয়ার এশিয়া সিলভার এবং এয়ার অ্যারাবিয়া গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে।

সেরা অনটাইম পারফর্মেন্স ক্যাটাগরিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ব্রোঞ্জ, ইউএস-বাংলা এয়ারলাইন্স সিলভার এবং নভোএয়ার গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে। কার্গো এয়ারলাইন অব দ্য ইয়ার ক্যাটাগরিতে সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স ব্রোঞ্জ, এমিরেটস এয়ারলাইন্স সিলভার এবং কাতার এয়ারওয়েজ গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে।

বেস্ট ডমেস্টিক এয়ারলাইন ক্যাটাগরিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ব্রোঞ্জ, নভোএয়ার সিলভার এবং ইউএস-বাংলা এয়ারলাইন্স গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে। এয়ারলাইন অব দ্য ইয়ার ক্যাটাগরিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ব্রোঞ্জ, কাতার এয়ারওয়েজ সিলভার এবং এমিরেটস এয়ারলাইন্স গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে।

বাংলাদেশ মনিটর তাদের বাৎসরিক কার্যক্রম হিসেবে ২০০৭ সালে বাংলাদেশে ‘এয়ারলাইন অব দ্য ইয়ার’ প্রবর্তন করে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়