রোহিঙ্গাদের দুর্দশার ভিডিও দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী

আগের সংবাদ

সুরে, তালে চারুকলায় শরৎ উৎসব

পরের সংবাদ

জাতিসংঘের গুমের তালিকা প্রশ্নবিদ্ধ: জয়

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১:০০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১:০৮ অপরাহ্ণ

জাতিসংঘের গুমের তালিকা প্রশ্নবিদ্ধ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

সম্প্রতি জাতিসংঘের দেয়া বাংলাদেশের গুম হওয়া ৭৬ জনের তালিকা দেয়ার প্রেক্ষিতে এ কথা বলেন তিনি। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাতে এক ফেসবুক পোস্টে প্রধানমন্ত্রীর এই তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা বলেন, তালিকায় থাকা ৭৬ জনের মধ্যে অনেকেই এখন বাংলাদেশে বসবাস করছে, যার প্রমাণ এর মধ্যে পাওয়া গেছে। এছাড়া, দুজন ভারতীয় নাগরিকের নাম আছে। আবার অনেক তালিকাভুক্ত পলাতক আসামির নাম রয়েছে।

তিনি উল্লেখ করেন, তালিকায় ২ জন ভারতের মনিপুর রাজ্যের বিচ্ছিন্নতাবাদী, নিষিদ্ধ সংগঠন ইউনাইটেড ন্যাশনাল লিবারেশন ফ্রন্টের (ইউএনএল) শীর্ষ নেতা। একজন সংগঠনটির চেয়ারম্যান, অপরজন মেজর পদমর্যাদার। তারা হলেন- সানায়াইমা রাজকুমার ওরফে মেঘান ও কেইথেল্লাকপাম নবচন্দ্র ওরফে শিলহেইবা।

ফেসবুকে জয় আরও উল্লেখ করেন, জাতিসংঘের একটি গ্রুপ কীভাবে এত বড় ভুল করতে পারে? এর উত্তর সহজ, শুধু স্থানীয় বাংলাদেশভিত্তিক এনজিও’র মাধ্যমে সরবরাহকৃত গুমের ঘটনাগুলোর তথ্য যাচাই না করেই প্রকাশ করেছে তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়