শীতের আগেই কমেছে গ্যাসের চাপ

আগের সংবাদ

বিইউপি: অর্থনীতির চ্যালেঞ্জ ও সম্ভাবনা নিয়ে সেমিনার

পরের সংবাদ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ: ফটক আটকালেই শাস্তি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ৯:২৫ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ৯:২৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রধান ফটক আটকালে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স¤প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে শিক্ষার্থীরা যখন তখন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ও পরিবহন দপ্তরসহ অন্যান্য গুরুত্বপূর্ণ অফিস বন্ধ করে দিচ্ছে। ফলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের পূর্বনির্ধারিত ক্লাস, পরীক্ষা ও সেমিনার আয়োজনে মারাত্মক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এছাড়া একাডেমিক ও দাপ্তরিক কাজে ক্যাম্পাসে আগত শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং সেবাপ্রার্থীদের সমস্যায় পড়তে হচ্ছে।

এতে করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এবং বিশ্ববিদ্যালয়কে সেশনজট মুক্ত করার লক্ষ্যে গৃহীত পদক্ষেপ বাধাগ্রস্ত হয়। এ বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী কিংবা বহিরাগত কেউ যদি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে বিঘœ ঘটায় অথবা প্রতিবন্ধকতা সৃষ্টি করে তাহলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংশ্লিষ্টদের বিরুদ্ধে শৃঙ্খলাবিরোধী কাজে জড়িত থাকার অভিযোগে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা নেবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান বলেন, বেশ কিছু দিন ধরে যে কোনো ঘটনাকে কেন্দ্র করেই বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ও শাটল ট্রেন আটকে দিয়ে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে বাধা সৃষ্টি করছে একদল শিক্ষার্থী। যদি বহিরাগত কেউ এতে জড়িত থাকে তাহলে পুলিশ প্রশাসনের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আর যদি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জড়িত থাকে তাহলে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য যে, চবি শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা নিয়ে বিরোধের জেরে চলতি বছরেই চবির মূল ফটকে ১০ বারেরও বেশি তালা লাগিয়েছে ছাত্রলীগ। এছাড়া শাটল ট্রেন অবরোধ, ট্রেনের চালক অপহরণ ও পরিবহন দপ্তরের তালা ঝুলিয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে বিঘ্ন ঘটিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়