৮৭১১ কোটির ইভিএম প্রকল্প বাতিলের দাবি বাম জোটের

আগের সংবাদ

সাতক্ষীরায় সাফ চ্যাম্পিয়ন অধিনায়ককে বর্ণিল অভ্যর্থনা

পরের সংবাদ

চকবাজারে আওয়ামী লীগের সম্মেলনে সংঘর্ষ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ৫:০০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১১:২৪ অপরাহ্ণ

রাজধানীতে পুরান ঢাকার চকবাজারে আওয়ামী লীগের সম্মেলনে সংঘর্ষ শুরু হওয়ায় তা পণ্ড হয়ে যায়। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুুপুরে এ ঘটনা ঘটে।

স্থানীয় নেতাকর্মীরা জানিয়েছেন, তারা কেবল সম্মেলনের প্রস্তুতি নিয়েই উপস্থিত হয়েছিলেন। এর মধ্যেই তাদের ওপর এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা যায়, গত মঙ্গলবার লালবাগ থানা আওয়ামী লীগ এবং ২৩,২৪,২৫,২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের শুরু থেকে শেষ পর্যন্ত অন্তত পাঁচবার মারামারিতে জড়ান নেতাকর্মীরা। এসময় নেতাকর্মীদের নিয়ন্ত্রণে অকথ্য ভাষায় গালাগালি করেন হুমায়ুন কবির।

সম্মেলনের শুরুতে স্থানীয় সংসদ সদস্য হাজি মো. সেলিমের সমর্থকদের সঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সমর্থকদের মধ্যে হাতাহাতি শুরু হয়। পরে মারামারি শুরু হলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

এদিকে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) চকবাজার থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনেও বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হওয়ায় কেন্দ্রীয় নেতারা কেউ উপস্থিতি হননি। এরপরই হুমায়ূন কবিরকে শোকজ করার খবর এসেছে।

এই সম্মেলনে উপস্থিত থাকার কথা ছিল আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য বেগম মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সংগঠক বিএম মোজাম্মেল হক, আইন বিষয়ক সম্পাদক কাজী নজিবুল্লাহ হিরু, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্য নির্বাহী সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ।

শোকজের বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বলেন, আমি শোকজের চিঠি এখনো পাইনি। হয়তো পেয়ে যাবো। এদিকে চকবাজার থানা আওয়ামী লীগের কোনো সম্মেলন ছিল না বলে দাবি করে তিনি বলেন, আজ আমাদের কোনো সম্মেলন ছিল না। প্রতিবাদ সভা ছিল। সভায় কোনো বিশৃঙ্খলা হয়নি।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়