এবার টি-টেনের প্লেয়ার ড্রাফটে আফিফ

আগের সংবাদ

রোহিঙ্গাদের দুর্দশার ভিডিও দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী

পরের সংবাদ

কর ফাঁকির অভিযোগ ভুয়া: শাকিরা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:১৬ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:১৬ অপরাহ্ণ

স্পেনে কর ফাঁকির অভিযোগকে ‘ভুয়া’ বলে উড়িয়ে দিলেন কলম্বিয়ান গায়িকা শাকিরা। তার কাছে যা পাওনা ছিল সবকিছুই তিনি পরিশোধ করেছেন।

পশ্চিমা গণমাধ্যমগুলো জানিয়েছে, ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত যা আয় করেছেন, তার কর দেননি শাকিরা। স্প্যানিশ কর অফিসের দাবি অনুযায়ী, ১৪.৫ মিলিয়ন ইউরো কর ফাঁকি দিয়েছেন এই পপস্টার। এমনকি ৮ বছরের জন্য জেলেও যেতে পারেন ‘ওয়াকা ওয়াকা’ তারকা। তখন শাকিরার মুখপাত্র কথা বললেও তিনি মুখ খোলেননি। এবার তিনি নিজেই কথা বললেন।

শাকিরার মতে, স্পেনে তিনি ১৮৩ দিনের বেশি থাকেননি। তাই তাকে আনুষ্ঠানিক নাগরিক বলা যাবে না। সুতরাং তাকে কর ফাঁকির অভিযোগে আটকানো যাবে না। শাকিরা এই অভিযোগের বিরুদ্ধে লড়াই করে যাবেন।

শাকিরা বলেন, ‘যা আমি বিশ্বাস করি, তার পক্ষে লড়াই করে যাব। কারণ এগুলো আমার বিরুদ্ধে ভুয়া অভিযোগ। প্রথমত আমি এক বছরে ১৮৩ দিনের বেশি থাকিনি। আমি সারা বিশ্বেই আমার পেশাদার আচরণ বজায় রাখি।’

শুধু তাই নয়, শাকিরা জানিয়েছেন, এই অভিযোগের আগে তার কাছে যে কর পাওনা ছিল তা তিনি পরিশোধ করেছেন। শাকিরাকে পরামর্শ দিচ্ছেন বিশ্বের শীর্ষ চার কর বিশেষজ্ঞ ফার্মের একটি। শাকিরা বলেন, ‘সুতরাং আমি প্রথম দিন থেকেই একেবারে ঠিকঠাক আছি। আছি পরিষ্কার।’

সূত্র: হার্পার্স বাজার, মার্সা

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়